আজ || শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় কিশোরীদের মাঝে স্যানিটারী ন্যাপকিন বিতরণ       সাতক্ষীরায় বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানালো জাতীয় মহিলা সংস্থা তালা শাখা       নিরামিষ সবজি রান্নার রেসিপি       তালায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন       বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       চুকনগরে ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       শ্যামনগর উপজেলা মডেল মসজিদের পাইলিং ঢালাইয়ের শুভ উদ্ধোধন       তালায় ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে নারী নিহত       জেলা প্রশাসকের সাথে বাস-মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়    
 


৭৯ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি আমিন হুদা মারা গেছেন

মাদক মামলায় ৭৯ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি আমিন হুদা মারা গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) প্রিজন সেলে আজ শুক্রবার তাঁর মৃত্যু হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মাহবুবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, কয়েদি আমিন হুদা আজ বেলা একটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা গেছেন। তিনি হৃদরোগসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। আইনি প্রক্রিয়া শেষে তাঁর লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

কারাগার-সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সাজা হওয়ার পর আমিন হুদা কারাগারে ছিলেন প্রায় সাত বছর ধরে। এর মধ্যে বিভিন্ন মেয়াদে প্রায় তিন বছর কাটিয়েছেন হাসপাতালের কেবিনে।

২০০৭ সালের ২৪ অক্টোবর মাদকসহ গ্রেপ্তার হন আমিন হুদা ও তাঁর সহযোগী আহসানুল হক ওরফে হাসান। এরপর গুলশানে তাঁর একটি ফ্ল্যাট থেকে ইয়াবা তৈরির সরঞ্জাম, উপাদানসহ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করে র‍্যাব। ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা হয়। দুই মামলায় ২০১২ সালের ১৫ জুলাই আদালতের রায়ে আমিন হুদা ও তাঁর সহযোগী আহসানুল হকের বিভিন্ন ধারায় ৭৯ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ হয়। একই সঙ্গে জরিমানার আদেশও দেওয়া হয়। এরপর রায়ের বিরুদ্ধে আমিন হুদা হাইকোর্টে আপিল করে জামিন চান। ২০১৩ সালে হাইকোর্ট তাঁকে জামিন দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে ওই বছরের ৫ মে আপিল বিভাগ জামিন বাতিল করে তাঁকে আত্মসমর্পণ করতে ও হাইকোর্টে আপিল নিষ্পত্তির জন্য নির্দেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে।


Top