আজ || সোমবার, ২৮ নভেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ       শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের কমিটি গঠন, সভাপতি মিলন, সম্পাদক বাবুল       নীতি-আদর্শের কারনে সাংবাদিকরা যে সম্মানিত হতে পারে সুভাষ চৌধুরী তার অনন্য উদাহরণ –মনজুরুল আহসান বুলবুল       সাতক্ষীরায় জেলা কৃষকলীগের তৃণমূলের মতামত কে উপেক্ষা করে কমিটি ঘোষনার প্রতিবাদে জেলা কৃষকলীগের অধিকাংশ কাউন্সিলরদের সংবাদ সম্মেলন       বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করল সাতক্ষীরা জেলা পরিষদ       পদ্মপুকুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত    
 

আর্জেন্টিনা-সৌদি আরব


৬ মিনিটে আর্জেন্টিনার জালে ২ গোল, এগিয়ে সৌদি আরব

শুরু থেকেই সৌদি আরবকে বেশ ভালোভাবেই চেপে ধরেছিল আর্জেন্টিনা। কিন্তু সেসব প্রচেষ্টা গোলে অনূদিত হচ্ছিল কই! উল্টো একের পর এক অফসাইডের খাঁড়ায় পড়ে ব্যর্থ হয়েছে মেসি-লাওতারোদের সব প্রচেষ্টা। তা-ও, প্রথমার্ধ শেষে পেনাল্টি থেকে মেসির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই অফসাইডে বাতিল গোলগুলোর আক্ষেপ পুড়িয়েছে আর্জেন্টিনাকে। ৪৮ থেকে ৫৩ – ছয় মিনিটের মধ্যে দুই গোল করে আর্জেন্টিনাকে হতভম্ব করে দিয়েছে সৌদি আরব!

৪৮ মিনিটে সালেহ আল-শেরির গোলে সমতায় ফেরে সৌদি আরব, এর ছয় মিনিট পর তো আর্জেন্টিনাকে হতভম্ব করে দেন সৌদি নাম্বার টেন আল-দাওয়াসারি। আর্জেন্টিনা বক্সে পায়ের দারুণ কাজে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে যান, তারপর বক্সের বাঁ প্রান্ত থেকে দারুণ বাঁকানো শটে বল জড়িয়ে দেন জালে। লুসাইল স্টেডিয়ামে সৌদি গ্যালারির গর্জনে কান পাতা দায়!

ম্যাচের শুরুর চিত্রের সঙ্গে এই চিত্রকে যেন মেলানোই যায় না। দুই মিনিটেই সৌদির বিপক্ষে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু মেসির বাঁ পায়ের বাঁকানো শটটা আটকে দেন সৌদি গোলকিপার মোহাম্মদ আল ওয়াইস। ছয় মিনিটে কর্নার ঠেকাতে গিয়ে সৌদির রাইটব্যাক সৌদ আবদুলহামিদ বক্সের মধ্যে ফেলে দেন লিয়ান্দ্রো পারেদেসকে। ভিডিও রেফারির সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। এবার আর মেসিকে গোলহীন রাখতে পারেননি আল ওয়াইস। প্রথম আর্জেন্টাইন হিসেবে চার বিশ্বকাপে গোল পেলেন মেসি।

গোটা প্রথমার্ধে এই আবদুলহামিদকে জ্বালিয়ে মেরেছেন মেসি-তাগলিয়াফিকো ও আলেহান্দ্রো গোমেজ। ২২ মিনিটে পাপু গোমেজের এক পাস থেকে গোল পেলেও অফসাইডের খড়্গে পড়েন মেসি। ২৭ মিনিটে আবারও পাপু গোমেজের এক ডিফেন্সচেরা পাস থেকে লাওতারো মার্তিনেস গোল পেলেও, পরে অফসাইডের কারণে বাতিল হয়। ৩৫ মিনিটেও একই কাহিনি, এবার লাওতারো আগেই বুঝেছিলেন, অফসাইডে ছিলেন যে!

দ্বিতীয়ার্ধে কীভাবে অফসাইডে না থাকা যায়, সেটাই হয়তো আর্জেন্টিনার মূল লক্ষ্য হওয়ার কথা ছিল। কিন্তু সব পরিকল্পনা-টরিকল্পনা শুরুতেই ওলটপালট করে দিয়েছে সৌদি আরব।


Top