আজ || মঙ্গলবার, ২৪ মে ২০২২
শিরোনাম :
  তালার খলিলনগরে পুকুরে ডুবে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু       বন্যায় বাংলাদেশের ১৫ লাখের বেশি শিশু ঝুঁকিতে       তালায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে তালা সদর চ্যাম্পিয়ন       তালায় সিআইজি সদস্যদের মাঝে মৎস্য উপকরণ বিতরণ       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশিষ্ট ফল ব্যবসায়ী শেখ শওকত হোসেন সড়ক দূর্ঘটনায় আহত       তালায় প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতারণ       সাতক্ষীরায় বারি টমেটোর মতো লবনাক্ত জমিতে লেবুচাষাবাদে কৃষকদের সফলতা আসবে-ড. কামরুল       দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে মন্ত্রিসভার নির্দেশ    
 


৩০ হাজার লিটার সয়াবিন তেল লুকিয়ে রেখেছিল

ঢাকার ডেমরা এলাকায় তিনটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩০ হাজার লিটার খোলা পাম ও সয়াবিন তেল উদ্ধার করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একইসঙ্গে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে খোলা সয়াবিন তেল বিক্রির অপরাধে প্রতিষ্ঠানগুলোকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার রাজধানীর ডেমরা রোডের কাজলা ব্রিজ এলাকায় ভোক্তা অধিদপ্তর ও র‌্যাব-৩ এর যৌথ অভিযানে এই তেল উদ্ধার ও জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান আব্দুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের পর অধিদপ্তরের কর্মকর্তারা জানান, কাজলা ব্রিজ এলাকার মেসার্স অদ্বিতি ট্রেডিং, মেসার্স সিফাত ট্রেডিং ও মেসার্স মিন্টু স্টোর থেকে পুরানো দামের ২৯ হাজার ৫৮০ লিটার খোলা পাম ও সয়াবিন তেল দোকানে লুকিয়ে রেখেছিল। অভিযানে এসব তেল উদ্ধার করা হয়। প্রতিষ্ঠানগুলো আগের ১৪৩ টাকা দামের সয়াবিন ১৮৩ থেকে ১৮৪ টাকায় বিক্রি করছে। এছাড়াও তাদের কাছে ক্রয়-বিক্রয়ের কোনো পাকা রশিদ পাওয়া যায়নি।

এসব অপরাধে ৫০ হাজার টাকা করে তিন প্রতিষ্ঠানকে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে উদ্ধার করা এসব তেল সরকারের আগের দামে বিক্রির নির্দেশ দেওয়া হয়।


Top