আজ || সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  শ্যামনগর হাসপাতালের ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ এবং পুনঃনির্মাণ করার দাবিতে মানববন্ধন       যুদ্ধ নয়, আমরা শান্তিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী       জলবায়ু সমস্যাসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন সাতক্ষীরা শ্যামনগরের উপকূলের নারীরা       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার       মাছ ধরার পাশাপাশি উপানুষ্ঠানিক স্কুলে পড়ছে গোলাম রসূল       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের ঘটনায় থানায় মামলা       যারা আপনাকে কষ্ট দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞ থাকুন : প্রভা       জিতেও টানা দ্বিতীয়বারের মতো গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়       ক্যান্সার নিরাময়ে ফুলকপি       লাউয়ের বরফি    
 


সাবেক সচিব সা’দত হুসাইন আর নেই

সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও সরকারি কর্ম কমিশনের (পিএসসির) সাবেক চেয়ারম্যান সা’দত হুসাইন মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)।

বুধবার (২২ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৩ বছর।

সা’দত হোসাইন স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সা’দত হুসাইনের ছেলে শাহজেদ সা’দত জানিয়েছেন, তার বাবা কিডনি জটিলতা ও মেনিনজাইটিসে ভুগছিলেন।

মুক্তিযোদ্ধা সা’দত হুসাইন ২০০২-০৫ সালে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ছিলেন। ২০০৭ থেকে ২০১১ সাল পর্ন্ত তিনি পিএসসির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

১৯৪৬ সালের ২৪ নভেম্বর নোয়াখালীতে জন্মগ্রহণ করেন সা’দত হুসাইন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে পড়ালেখা করেন। যুক্তরাষ্ট্রের বোস্টন ইউনিভার্সিটি থেকে ১৯৮৭ সালে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

১৯৭০ সালে সিভিল সার্ভিস অব পাকিস্তানে (সিএসপি) যোগ দেন সা’দত হোসাইন। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি ভারতে গিয়ে প্রবাসী সরকারের সঙ্গে কাজ করেন।


Top