আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
  বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার বন-সহ ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন গৌতম       তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ৪ শিক্ষার্থী ঢাবিতে চান্স পেয়েছে       তালা উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হলেন যারা       তালায় গৃহশিক্ষককে না পেয়ে ঘর ভাংচুর!       সামান্য বৃষ্টি হলেই পানি জমে তালা সরকারি কলেজ সড়কে       তালায় মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্য গ্রেফতার       স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল অর্থনীতিতে উত্তরণের চ্যালেঞ্জ’– বিষয়ক সেমিনার অনুষ্ঠিত       তালা মহিলা কলেজ থেকে ঢাবিতে চান্স পেয়েছে সামিয়া ও প্রজ্ঞা       তালায় রথযাত্রা উৎসব শুরু       ঈদুল আজহা ১০ জুলাই    
 


সাবেক সচিব সা’দত হুসাইন আর নেই

সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও সরকারি কর্ম কমিশনের (পিএসসির) সাবেক চেয়ারম্যান সা’দত হুসাইন মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)।

বুধবার (২২ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৩ বছর।

সা’দত হোসাইন স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সা’দত হুসাইনের ছেলে শাহজেদ সা’দত জানিয়েছেন, তার বাবা কিডনি জটিলতা ও মেনিনজাইটিসে ভুগছিলেন।

মুক্তিযোদ্ধা সা’দত হুসাইন ২০০২-০৫ সালে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ছিলেন। ২০০৭ থেকে ২০১১ সাল পর্ন্ত তিনি পিএসসির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

১৯৪৬ সালের ২৪ নভেম্বর নোয়াখালীতে জন্মগ্রহণ করেন সা’দত হুসাইন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে পড়ালেখা করেন। যুক্তরাষ্ট্রের বোস্টন ইউনিভার্সিটি থেকে ১৯৮৭ সালে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

১৯৭০ সালে সিভিল সার্ভিস অব পাকিস্তানে (সিএসপি) যোগ দেন সা’দত হোসাইন। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি ভারতে গিয়ে প্রবাসী সরকারের সঙ্গে কাজ করেন।


Top