সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্য বিভাগের সচেতনতামূলক ক্যাম্পেইন

প্রেস বিজ্ঞপ্তি
  • প্রকাশিত: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

হেলদি স্কুল ক্যাম্পেইন এর অংশ হিসেবে ৫৪৪ দিন পর করোনা পরবর্তী শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে আসেন সাতক্ষীরা জেলা স্বাস্থ্যশিক্ষা অফিসার পুলক চক্রবর্তী। তার নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন হু এর এসএমও ডা. আমানত উল্লাহ, ডো. সাইফুল ইসলাম ও আরও ২জন । এসময়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, সিনিয়র শিক্ষক গাজী মোমিন উদ্দীন, হেমন্ত কৃমার সরদার, সহকারী শিক্ষক দিব্যেন্দু সরকার সহায়তা দেন।

সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে আগত এই টিম শিক্ষার্থীদের করোনায় স্বাস্থ্যবিধি মানা, ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও ধূমপান ও মাদকবিরোধী কিছু সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। এ সময়ে স্বাগত বক্তব্য প্রদান করেন সিনিয়র শিক্ষক গাজী মোমিন উদ্দীন। মূল বক্তব্য উপস্থাপন করেন সিনিয়র জেলা হেলথ এডুকেন অফিসার পুলক চক্রবর্তী। তিনি বলেন, করোনায় আমাদের ব্যাপক ক্ষতি হয়েছে। তবুও আশার কথা আমরা স্কুলে আসতে পেরেছি, অনেক দেশ এখনও স্কুল খোলার সাহস দেখাতে পারেনি। আমাদের এই কার্যক্রম বেগবান রাখতে সকলকে স্বাস্থ্যবিধি মানতে হবে, সঠিক নিয়মে মাস্ক পরিধান করতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সচেতন ভূমিকা পালন করতে হবে।

ধূমপান ও মাদককে সর্বতোভাবে না বলতে হবে। আগামীদিনের বাংলাদেশ বিনিমার্ণে যোগ্য হয়ে উঠতে হবে। প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন, স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই। স্কুলে সব ব্যবস্থা আছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি সরকারি নির্দেশনার শতভাগ প্রস্তুতি সম্পন্ন করতে। এ চেষ্টা অব্যাহত থাকবে। প্রথম দিনে শতকরা ৯০ ভাগ শিক্ষার্থী উপস্থি ছিল বলে জানা যায়।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন