আজ || শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় কিশোরীদের মাঝে স্যানিটারী ন্যাপকিন বিতরণ       সাতক্ষীরায় বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানালো জাতীয় মহিলা সংস্থা তালা শাখা       নিরামিষ সবজি রান্নার রেসিপি       তালায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন       বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       চুকনগরে ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       শ্যামনগর উপজেলা মডেল মসজিদের পাইলিং ঢালাইয়ের শুভ উদ্ধোধন       তালায় ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে নারী নিহত       জেলা প্রশাসকের সাথে বাস-মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়    
 


সাতক্ষীরা সদর উপজেলাধীন ৮৯৫টি মসজিদের চেক বিতরণ

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে সাতক্ষীরা সদর উপজেলাধীন ৮৯৫টি মসজিদের অনূকূলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হতে প্রাপ্ত ৫ হাজার টাকা হারে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

শনিবার বেলা ১১টায় সদর উপজেলা ডিজিটাল কর্ণারে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘জননেত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে মসজিদ পরিচালনার জন্য নগদ অর্থ সহায়তা দিয়েছেন।

এছাড়াও সাতক্ষীরায় করোনাকালীন সময়ে ২৪০০ মেঃ টন চাল ও নগদ অর্থ দিয়েছেন। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার জন্য মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ভূমিকা রাখতে হবে। মসজিদের মুসুল্লীদের সামনে করোনা প্রতিরোধে জনসচেতন করাসহ নিরাপত্তা বিষয়ে আলোচনা করতে হবে। করোনা প্রতিরোধে আমরা নিজেরা ভাল থাকি এবং অন্যদের ভাল রাখি তাহলে দেশ ও জাতি ভাল থাকবে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা ভাল থাকলে দেশ ভাল থাকবে। তাই উপস্থিত সকলের কাছে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, ইসলামীক ফাউন্ডেশন সাতক্ষীরা’র উপপরিচালক মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সিনিয়র সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, পৌর আওয়ামী লীগ নেতা জিয়াউর বিন সেলিম যাদু প্রমুখ।

এসময় করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে সাতক্ষীরা পৌরসভার ০৯টি ওয়ার্ডের ১৮টি মসজিদের অনূকূলে প্রতিটি মসজিদকে ৫ হাজার টাকার চেক বিতরণ করা হয় এবং সদর উপজেলা ও পৌর এলাকার সকল মসজিদকে এ অর্থ দেওয়া হবে।

এসময় সদর উপজেলা প্রশাসন ও ইসলামীক ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Top