আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
  বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার সহ- বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন গৌতম       তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ৪ শিক্ষার্থী ঢাবিতে চান্স পেয়েছে       তালা উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হলেন যারা       তালায় গৃহশিক্ষককে না পেয়ে ঘর ভাংচুর!       সামান্য বৃষ্টি হলেই পানি জমে তালা সরকারি কলেজ সড়কে       তালায় মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্য গ্রেফতার       স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল অর্থনীতিতে উত্তরণের চ্যালেঞ্জ’– বিষয়ক সেমিনার অনুষ্ঠিত       তালা মহিলা কলেজ থেকে ঢাবিতে চান্স পেয়েছে সামিয়া ও প্রজ্ঞা       তালায় রথযাত্রা উৎসব শুরু       ঈদুল আজহা ১০ জুলাই    
 


সাতক্ষীরায় শুরু হলো আম সংগ্রহ

সাতক্ষীরায় শুরু হলো আম সংগ্রহ। গোবিন্দভোগ জাতের আম মঙ্গলবার থেকে ভাঙ্গা শুরু হয়েছে। আগামী ৩১ মে শুরু হবে হিমসাগর জাতের আম সংগ্রহ।

কলারোয়ায় উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজ আনুষ্ঠানিকভাবে ঝাপাঘাট এলাকার একটি বাগান থেকে আম সংগ্রহ শুরু করেন।

এসময় কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
করোনার কারনে সাতক্ষীরার আম এবার ইউরোপ যাচ্ছে না। আম চাষীরা জানান, তারা প্রশিক্ষন নিয়ে স্বাস্থ্যসম্মতভাবে রফতানিযোগ্য আম উৎপাদন করেছেন। এবার গোবিন্দভোগ জাতের আমের ফলন খুব ভালো নয় উল্লেখ করে তারা বলেন, এ আম বাংলাদেশের অভ্যন্তরীণ বাজারে বিক্রয় করা হবে। ঢাকার একাধিক কোম্পানী এসব আম কিনে নিচ্ছে বলে তারা জানিয়েছেন।

এদিকে জেলার অন্যসব এলাকায় গোবিন্দভোগ জাতের আম সংগ্রহ চলছে। হিমসাগর জাতের আম সংগ্রহের পর ল্যাংড়া এবং সর্বশেষ আম্রপালি জাতের আম সংগ্রহ করা হবে বলে জানিয়েছে কৃষি বিভাগ।


Top