আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
 


সাতক্ষীরায় লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রমের অবহিতকরণ সভা

রোববার সকালে বাংলাদেশ সরকারের অর্থায়নে বিনামূল্যে লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রজেক্ট (এলইডিপি)’র প্রফেশনাল আউটসোর্সিং প্রোগ্রামের প্রশিক্ষণ কার্যক্রমের অবহিতকরণ সভা সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্যে আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তা কাশিফ আলী খান।

সভায় হেড কোচ আব্দুল হামিদ তার বক্তব্যে এই প্রোগ্রামের বিস্তারিত বর্ণনা ও করণীয় তুলে ধরেন।

সভায় জানানো হয়, ৫০ দিনব্যাপী (২০০ ঘণ্টা) এই লার্নিং এন্ড আনিং ডেভেলপমেন্ট প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য প্রায় আট শতাধিক প্রশিক্ষণর্থী ইতোমধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। এইচ এস সি বা সমমান পাশ যে কোন বয়সী আগ্রহী নারী পুরুষ বাংলাদেশ সরকারের অর্থায়নে বিনামূল্যে এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন। এই প্রোগ্রামের মাধ্যমে আইসিটি ডিভিশন কর্তিক সার্টিফিকেট প্রদানসহ অনলাইন মারকেটপ্লেসে আয়, স্থানীয় প্রতিষ্ঠান এ চাকুরী ও উদ্যোক্তা হওয়ার সুযোগ তৈরি হবে। সরকারের আইসিটি ডিভিশনের তত্ত্বাবধানে ও সাতক্ষীরা জেলা প্রশাসনের সহযোগিতায় এই প্রোগ্রামে মোট ১৬ টি ব্যাচে ৪০০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করতে পারবেন। প্রশিক্ষণে রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন: www.ledp.ictd.gov.bd/registration| ##


Top