আজ || শনিবার, ০২ জুলাই ২০২২
শিরোনাম :
 

“সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর -প্রাণ-প্রকৃতি সাজাই”


সাতক্ষীরায় গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্টের সৌজন্যে ১লাখ বৃক্ষ বিতরণ কর্মসূচির উদ্বোধন

“সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর -প্রাণ-প্রকৃতি সাজাই” এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী গড়ে তুলতে ১লাখ বৃক্ষ বিতরণ কৃর্মসূরির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় সামনে বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
তিনি বলেন, সাতক্ষীরা জেলার মানুষ প্রতিনিয়ত প্রাকৃতিক দুর্যোগের সাথে সংগ্রাম করে চলেছেন। উপকূলবর্তী জেলা হওয়ায় প্রতিনিয়ত ঘূর্ণিঝড়, বন্যা, জলোচ্ছাস ও নানা ধরণের প্রাকৃতিক দুর্যোগকে মোকাবেলা করতে হয়। এজন্যে প্রধানমন্ত্রীর কথা অনুযায়ী উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী গড়ে তুলতে হবে। এজন্যে তিনি গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, সাতক্ষীরা জেলার সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন কে ধন্যবাদ জানান।  তার উদ্যোগে উপকূলীয় এলাকায় ১লাখ বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করার জন্যে।

গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্টের সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কথা বাস্তবায়ন করার জন্যে উপকূলীয় এলাকা সহ সাতক্ষীরা জেলার প্রতিটি উপজেলায় সবুজ বেষ্টনী গড়ে তুলতে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে ইনশাল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন সবুজ পরিবেশ আন্দোলনের কর্মি সামসুদ্দিন গজনবী বাবলু, সালাউদ্দিন রানা, মোহাম্মদ কুদ্দুস, জাহিদুর রহমান, মিল্টন, মহাদেব সহ আরো অনেকে।


Top