আজ || শনিবার, ০২ মার্চ ২০২৪
শিরোনাম :
 

মনোনয়ন পত্র জমা দিয়েছেন ১২ জন


সাতক্ষীরার -১ আসনে লড়বেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী

সেলিম হায়দার ::
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার ১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কস পার্টিসহ স্বতন্ত্র প্রার্থীরা দলীয় কর্মী সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত শেষ দিন পর্যন্ত ১২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত সাতক্ষীরা জেলা রিটার্নিং ও উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে তারা এ মনোনয়ন পত্র দাখিল করেন।

সাতক্ষীরা-১ আসন থেকে মোট ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন, জাতীয় পার্টি থেকে সৈয়দ দিদার বখত, জাসদ থেকে ওবায়দুস সুলতান বাবলু, ওয়ার্কাস পার্টি থেকে বর্তমান এমপি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, বাংলাদেশ কংগ্রেস ইয়ারুল ইসলাম, তৃনমুল বিএনপি সুমি, জাকের পার্টি থেকে খোরশেদ আলম, মুক্তিজোট থেকে শেখ আলমগীর হোসেন, এছাড়া স্বতন্ত্র প্রাথী হিসেবে সাবেক এমপি আওয়মী লীগ নেতা ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, সরদার মুজিব, শেখ নুরুল ইসলাম ও মোঃ নুরুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছেন।
সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সংসদীয় আসনে এবার দলীয় প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র নির্বাচন করবেন আওয়ামী লীগের নেতারা। এআসনে এবার চার জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে। তারা হলেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য সরদার মুজিব এবংমোঃ নুরুল ইসলাম।

শেখ নুরুল ইসলাম বলেন, ‘যেহেতু দলের পক্ষ থেকে স্বতন্ত্র নির্বাচন করায় কোনও বিধিনিষেধ নেই, সে কারণে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র দাখিল করেছি।’তাছাড়া নিজের গ্রহণ যোগ্যতা প্রমানের একটা সুযোগের প্রয়োজন।

সরদার মুজিব জানান, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা’র নির্দেশনা মোতাবেক আমরা ৩ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছি। ১৮ তারিখের মধ্যে কেন্দ্র থেকে একটা সিদ্ধান্ত আসবে সেই অপেক্ষায় আছি। আমরা ৩ জন সতন্ত্র প্রার্থীর মধ্যে হতে একজন প্রতিদ্বন্দিতা করব।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি চিরকৃতজ্ঞ। আশা করি, বিগত যে কোনো সময়ের নির্বাচনের চেয়ে এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে। এই আসনে একাধিক প্রার্থী থাকলেও জনগণ আওয়ামী লীগকেই ভোট দেবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে সাতক্ষীরা-১ তালা-কলারোয়ায় মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৭২ হাজার ৪৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৩৬ হাজার ৮৭ জন, নারী ২ লাখ ৩৫ হাজার ৯৫৪ জন ও হিজড়া ২ জন।


Top