আজ || মঙ্গলবার, ২৪ মে ২০২২
শিরোনাম :
  তালার খলিলনগরে পুকুরে ডুবে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু       বন্যায় বাংলাদেশের ১৫ লাখের বেশি শিশু ঝুঁকিতে       তালায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে তালা সদর চ্যাম্পিয়ন       তালায় সিআইজি সদস্যদের মাঝে মৎস্য উপকরণ বিতরণ       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশিষ্ট ফল ব্যবসায়ী শেখ শওকত হোসেন সড়ক দূর্ঘটনায় আহত       তালায় প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতারণ       সাতক্ষীরায় বারি টমেটোর মতো লবনাক্ত জমিতে লেবুচাষাবাদে কৃষকদের সফলতা আসবে-ড. কামরুল       দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে মন্ত্রিসভার নির্দেশ    
 


সাতক্ষীরার তালা ও খুলনার পাইকগাছার সীমান্তবর্তী দক্ষিণাবঙ্গের ঐতিহ্যবাহী দৃষ্টিনন্দন লোকনাথ ব্রক্ষচারী শান্তি নিকেতন ধাম

সাতক্ষীরার তালার ঘোষনগর এবং খুলনার পাইকগাছার কাশিমনগর সীমান্তবর্তী অঞ্চলে অবস্থিত ‘শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষচারী শান্তি নিকেতন ধাম’ যেটি দক্ষিণাঞ্চলের সনাতন ধর্মাবলম্বীদের সাধনাস্থলে রুপ নিয়েছে।

শান্তি নিকেতনটি ১০৫ শতক জমির উপর অবস্থিত। ৩ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন এই মন্দিরের ১ম তলায় লোকনাথ মন্দির, ২য় তলায় শিবকালি মন্দির ও ৩য় তলায় রাধাকৃষ্ণ মন্দির প্রতিষ্ঠিত ।

স্থানীয় শিক্ষক বিশাল কান্তি দাশ বলেন, বিভিন্ন এলাকার ভক্তদের থেকে যেসব অনুদান আসে সে সমস্ত অর্থ দিয়েই মুলত এই মন্দিরের সব কার্যক্রম পরিচালনা হয় ।

এখানে বাইরে থেকে যত ভক্তরা আসেন তারা সকলেই মন্দিরটির প্রচার-প্রসার চান। মন্দির কমিটির সাধারণ সম্পাদক ও খলিলনগর ইউনিয়নের ইউপি সদস্য প্রকাশ দালাল বলেন, ২০০০ সালে খলিলনগর পুলিশ ক্যাম্পের ইনচার্জ বিধান চন্দ্র রায় ও ঘোষনগর গ্রামের স্বর্গীয় অঘোর চন্দ্র পালের ছেলে নকুল চন্দ্র পালের রুপরেখা ও কপিলমুনি-খলিলনগর এলাকার মানুষের সহযোগীতায় প্রতিষ্ঠা পায়, শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষচারী শান্তি নিকেতন ।

মন্দিরটির প্রচার ও প্রসারে সরকারী ভাবে সহযোগীতা কামনা করছি।খলিলনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু বলেন, মন্দির প্রাঙ্গনে একটি বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠা সহ এখানে বেশ কিছু প্রকল্প রয়েছে। দৈনিক পূজা ও প্রসাদ বিতরণ, দাতব্য চিকিৎসালয়, সমাধিস্থল, কুঠির শিল্প প্রশিক্ষণসহ মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। প্রতিষ্ঠা থেকে এলাকার সনাতনীদের মাঝে ধর্মের আলো জ্বালিয়ে রেখেছে।


Top