আজ || বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় কিশোরীদের মাঝে স্যানিটারী ন্যাপকিন বিতরণ       সাতক্ষীরায় বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানালো জাতীয় মহিলা সংস্থা তালা শাখা       নিরামিষ সবজি রান্নার রেসিপি       তালায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন       বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       চুকনগরে ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       শ্যামনগর উপজেলা মডেল মসজিদের পাইলিং ঢালাইয়ের শুভ উদ্ধোধন       তালায় ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে নারী নিহত       জেলা প্রশাসকের সাথে বাস-মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়    
 


সাতক্ষীরার কলারোয়ায় বিষ দিয়ে ৫কৃষকের ৩২ হাঁস হত্যা

সাতক্ষীরার কলারোয়ায় ধান ক্ষেতে বিষ দেয়ায় ৫ কৃষকের ৩২ পাতি হাঁস মারা গেছে। এ ঘটনায় ওই অভিযুক্ত চাষীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে-উপজেলা পৌর সদরের মুরারীকাটির শ্রীপতিপুর মাঠপাড়া মাঠে। সোমবার সকালে ওই এলাকার চাষী আফসার আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন তার জমিতে পোকা দমনের জন্য বিষ প্রয়োগ করেন। পরে পার্শ্ববর্তী এলাকার মরিয়ম খাতুন, মনজুয়ারা খাতুন, আমেনা খাতুন, আফিয়া খাতুন ও তাসলিমা খাতুনের ৩২টি পাতি হাঁস ওই জমিতে যায়। এসময় জমির মধ্যে পড়ে থাকা বিভিন্ন ধরনের পোকা হাস গুলো খেয়ে ফেলে।

সোমবার সন্ধ্যায় ও রাতে হাস গুলো মারা যায়। পববর্তীতে মরা হাসগুলো স্থানীয় পৌর কাউন্সিলর শেখ ইমাদুল ইসলামের কাছে নিয়ে যায় ক্ষতিগ্রস্তরা। পরে তিনি পার্শ্ববর্তী কয়লা ইউনিয়ন পরিষদে নিয়ে যান ওই হাস গুলো। সেখানে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ইমরান হোসেনের সহযোগিতায় চাষী আফসার আলীকে ডেকে নিয়ে আসেন পরিষদে। সকলের উপস্থিততে অভিযুক্ত আফসার আলী ৪ হাজার টাকার দেওয়ার প্রতিশ্রুতি দিলে সকলে তা মেনে নিয়ে বিষয়টি মিমাংশা করে নেন।

এদিকে কৃষাণী মনজুয়ারা খাতুন বলেন- প্রতিটি হাস ডিম দিচ্ছেলো। ক্ষতিগ্রস্ত কৃষাণী তাসলিমা খাতুন বলেন-বর্তমান বাজারে এক একটি হাস সাড়ে ৩শ’টাকায় বিক্রয় হচ্ছে। সাড়ে ১০ হাজার টাকার হাস ৪ হাজার টাকায় মিমাংশা করা হয়েছে। অন্যদিকে অভিযুক্ত চাষী আফসার আলী বলেন-তিনি বার বার বলেছেন হাস ঢেকে রাখতে। কিন্তু তারা তা শুনেননি। তিনি বিষ দেয়ার কারনে হাস মরেছে তা স্বাীকার বলেন বিষয়টি স্থায়ী ভাবে মিমাংশা করে নেয়া হয়েছে।


Top