ব্রেকিং নিউজ
তালায় বাসের ধাক্কায় প্রাণ গেল ২ মোটর সাইকেল আরোহীর বারি উদ্ভাবিত সরিষার চাষাবাদে দেশে বিদেশ নির্ভর তৈল আমদানী কমাবে -সাতক্ষীরায় বারী সরিষার মাঠ দিবস অনুষ্ঠিত দিবসে ড রৌফ তালায় সহানুভূতি কার্যালয় ও ফ্রী সেবা কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন তালায় যুব সংগঠকদের নিয়ে অভিজ্ঞতা বিনিময় ও দক্ষতা উন্নয়ন কর্মশালা তালায় সহকারী শিক্ষক সমিতির ক্যালেন্ডার বিতরণ উদ্বোধন তালায় ইসলামকাটি ইউনিয়নের তথ্য আপার আয়োজনে ৪৬ তম উঠান বৈঠক তালায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জাকির হোসেন সড়ক দূরঘটনায় আহত তালায় কৃষককে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার অভিযোগ! তালায় শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম পরিদর্শন করেছেন ইউএনও তালায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ভেড়া প্রদান

সাতক্ষীরায় বাংলাদেশ ছাত্রলীগ(ন-মা) এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

নিজস্ব প্রতিনিধি,সাতক্ষীরা।।
  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ২৪

সাতক্ষীরায় বাংলাদেশ ছাত্রলীগ(ন-মা) এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

০৪ ঠা জানুয়ারি ২০২২ বৈজ্ঞানিক সমাজতন্ত্রের বিশ্বাসী বাংলাদেশ ছাত্রলীগ(ন-মা) এর ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরার খুলনা রোড মোড়স্থ বঙ্গবন্ধু মুরালের পাদদেশ থেকে বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) এর কেন্দ্রীয় সংসদের সদস্য ও সাতক্ষীরা জেলা শাখার সভাপতি-এস এম আব্দুল আলীম ও সাধারণ সম্পাদক, মোঃ তারিকুজ্জামান তারিক এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়, র্যালিতে ছাত্রনেতাদের স্লোগানে-স্লোগানে রাজপথ মুখরিত হয়। র্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাকা পোলে যেয়ে শেষ হয়।
র্যালি শেষে শহরের ছাত্রলীগের অস্থায়ী কার্যালয় সংক্ষিপ্ত সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ এর সদস্য ও সাতক্ষীরা জেলা শাখার সভাপতি-এস এম আব্দুল আলীম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক- মোঃ তারিকুজ্জামান তারিক এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ,কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য,বীরমুক্তিযোদ্ধা কাজী রিয়াজ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ’কেন্দ্রীয় কার্যকরী কমিটির, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি- শেখ ওবায়দুস সুলতান বাবলু, জাসদ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক- মোঃ জাকির হোসেন লস্কর শেলী, যুগ্ম সাধারণ সম্পাদক, শেখ জাকির হোসেন, কেন্দ্রীয় কৃষক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, অধ্যক্ষ আশেক-ই- এলাহী, জেলা জাসদের অন্যতম সদস্য সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি, আশরাফ কামাল, জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও আশাশুনি উপজেলা ছাত্রলীগের সভাপতি- মফিজুল ইসলাম, জেলা ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও কলারোয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি-শেখ বিপ্লব হোসেন জর্জ, সাধারণ সম্পাদক, দেবাশীষ সরকার, তালা উপজেলা ছাত্রলীগের, সহ-সম্পাদক, নয়ন গাজী, আসানুর রহমান প্রমুখ।

ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা বলেন
আমরা আজ বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। একটি জাতিকে এগিয়ে যাবার জন্য প্রয়োজন শিক্ষিত,দক্ষ, সমাজসচেতন দেশ প্রেমিক জনগোষ্ঠী। এজন্য প্রয়োজন মানসম্মত শিক্ষা এবং সকল মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করা। দুর্ভাগ্যক্রমে বাংলাদেশ রাষ্ট্রের স্বাধীনতার ৫০ বছরের মাথায় মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে পারিনি। বরং শিক্ষা ক্ষেত্র চলছে চরম নৈরাজ্য ও বিশৃঙ্খলা। দেশের কয়েক ধরনের শিক্ষা ব্যবস্থা চালু আছে। সরকারি শিক্ষা প্রতিষ্ঠান,সাধারণ শিক্ষা প্রতিষ্ঠান, মুনাফালোভী বাণিজ্যিক বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান,মাদ্রাসা সহ নানান ধরনের শিক্ষা। এই নানামুখী শিক্ষা সমাজের নানা ধরনের মানুষ তৈরি করছে, সমাজে বৈষম্য ও বিভক্তি বাড়াচ্ছে। বৈজ্ঞানিক সমাজতন্ত্রের বিশ্বাসী বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষা ক্ষেত্রে নৈরাজ্য ও বিশৃঙ্খলা বৈষম্যের অবসান করে একমুখী মানসম্মত শিক্ষা চালুর দাবিতে বরাবরের মতো আজকেও ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষা আন্দোলন ছাত্র আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছে। জাতীয় পর্যায়ে আইনের শাসন ও শোষণ হীনতার সংকট এবং দুর্নীতিবাজ লুটেরা গুন্ডা ধর্মান্ধ সাম্প্রদায়িক জঙ্গিবাদী গোষ্ঠীর দাপটের প্রতিফলন শিক্ষা প্রতিষ্ঠানসমূহ কলুষিত হচ্ছে। শিক্ষাঙ্গন গুলির কর্তৃপক্ষ সরকার ও রাজনৈতিক ক্ষমতার লোভে দুর্নীতি ও লুটপাটের জড়িয়ে পড়েছে। শিক্ষা প্রশাসন দুর্নীতি-লুটপাটে নিমজ্জিত। সরকার ও রাজনৈতিক ক্ষমতার দাপটে শিক্ষাঙ্গনের উপর দখলদারিত্বের রাজত্ব কায়েম হয়েছে। শিক্ষাঙ্গনের ত্রাস আতঙ্ক ভয় রাজত্ব কায়েম হয়েছে। শিক্ষাঙ্গনের গণতন্ত্র ও মুক্তিবুদ্ধির চর্চার পরিবেশ ধ্বংস করে ফেলা হয়েছে। বছরের পর বছর ধরে শিক্ষাঙ্গনগুলোতে ছাত্র সংসদ নির্বাচন বন্ধ করে রাখা হয়েছে। অন্যদিকে ধর্মান্ধ সাম্প্রদায়িক মৌলবাদী জঙ্গিবাদী গোষ্ঠীগুলো মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ক্যান্টনমেন্ট বানিয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদের বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে তাদের ঘোষিত যুদ্ধের সৈনিক হিসেবে ব্যবহার করছে। বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষাঙ্গন বিশেষ করে উচ্চতার শিক্ষাঙ্গনগুলোকে মুক্তবুদ্ধির-যুক্তি- জ্ঞান-বিজ্ঞান- ইতিহাস-শিল্প-সংস্কৃতি এবং গণতন্ত্র চর্চার পাঠস্হান হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষাঙ্গন এর ওপর রাজনৈতিক ক্ষমতাসীন গোষ্ঠী দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী,সন্ত্রাসী গোষ্ঠী, সাম্প্রদায়িক গোষ্ঠীর দাপট ও দখলদারিত্বের ছাত্র আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *