আজ || বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম :
  তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন       তালা মহিলা কলেজে নবীন বরণ ও আইসিটি ভবনের উদ্বোধন       জাতীয় শিশু পুরষ্কার পেলো তালার রিফাত হাসান       সুখবর দিলেন মিথিলা       সুগন্ধির বোতল কোথায় রাখলে সুবাস টিকবে বেশি দিন?       গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই ব্যাপক উন্নয়ন হচ্ছে : প্রধানমন্ত্রী       জাতীয় শিশু পুরষ্কার পেলো তালার ক্ষুদে বিজ্ঞানী জাবের অংগন       তালায় ট্রাকের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত       তালায় এসইপি প্রকল্পের উদ্দ্যোগে মৃৎপন্যের মানোন্নায়নে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের মামলায় দুইজন গ্রেপ্তার    
 


সাতক্ষীরায় অর্ধবার্ষিকী সমন্বয় সভা অনুষ্ঠিত

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সকালে সাতক্ষীরা পৌর এলাকার নির্বাচিত ১০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কমিউনিটি নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি এবং বাস্তচ্যুত জনগোষ্ঠীর অধিকার আদায়ের (সিএমআরজি) ৫টি দলের প্রতিনিধিদেরকে নিয়ে একটি অর্ধবার্ষিকী সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। দাতা সংস্থা দি ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) এর অর্থায়নে ইউনপস এর লাইভস ইন ডিগনিটি গ্রান্ট ফ্যাসিলিটির ব্যবস্থাপনায় বেসরকারী উন্নয়ন সংস্থা উত্তরণ এবং এডুকো বাংলাদেশ “দুর্যোগ ও জলবায়ু পরিবর্তনজনিত কারনে বাস্তচ্যুত ব্যাক্তিদের প্রতিকূল পরিস্থিতি মোকাবেলার ক্ষমতা জোরদারকরণ” প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল গণি, উপজেলা প্রাণিসম্পদ অফিসার মোঃ নাজমুস সাকিব এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার নাহিদ আক্তার। টেকনিক্যাল অফিসার-ওয়াশ মোঃ এনামুলের উপস্থাপনায় সভায় আরো উপস্থিত ছিলেন প্রকল্পের প্রকল্প অফিসার-লাইভলিহুড এবং ট্রেনিং মোঃ এনামুল হক, কমিউনিটি ফ্যাসিলিটেটর বৃষ্টি খাতুন, প্রশান্ত কুমার গাইন প্রমুখ।
সভায় প্রকল্পের আওতায় ৫টি কলোনির ১০টি প্রাথমিক বিদ্যালয়ে স্কুলগামী ছাত্র/ছাত্রীদের ঝড়েপড়া রোধ এবং স্কুলে নিরাপদ পানি পান করাসহ তাদের পৃথক স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহার ও হাত ধোয়ার উপর বিস্তারিত আলোচনা করা হয়। এ ছাড়াও প্রকল্পের মাধ্যমে অত্র বিদ্যালয়সমূহে যে সকল কার্যক্রম বাস্তবায়ন করা হবে তার পরিকল্পনা ও বাস্তবায়ন কৌশল নিয়েও আলোচনা করা হয়।


Top