আজ || বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩
শিরোনাম :
 


শ্যামনগরে ঝুঁকিপূর্ন শ্রমের সাথে যুক্ত শিশুদের কথা শোনা বিষয়ক সভা

সোমবার (২৪ জুলাই) সাড়ে ১০ টায় শ্যামনগর উপজেলা পরিষদ হলরুমে উত্তরণ এর বাস্তবায়নে দাতা সংস্থা এডুকো’র আর্থিক সহাতায় প্রকল্পের আওতায় দায়িত্ব বাহক,জনপ্রতিনিধি, সুশীল সমাজের সদস্য এবং নিয়োগ কর্তাদের সাথে শিশুদের কথা শোনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন। উত্তরণের প্রজেক্ট ম্যানেজার নাজমা আক্তারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান সাইদ। অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন সহকারী যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ আহসান হাবিব, থানার এস আই মোঃ মোমরেজ আলী এবং বুড়িগোয়ালিনি ও মুন্সিগঞ্জ ইউনিয়নের ওয়ার্ড মেম্বর ও গাবুরা ইউনিয়নের ইউপি সচিববৃন্দসহ কাশিমাড়ী,বুড়িগোয়ালিনি, মুন্সিগঞ্জ ও গাবুরা ইউনিয়নের ৪ টি ব্রিজ স্কুলের শিক্ষার্থী,অভিভাবক,শিশু সুরক্ষা কমিটির সদস্য ও চাকরিদাতাগণ।
উক্ত সভায় স্কুল থেকে ঝরে পড়া এবং ঝুঁকিপূর্ণ কাজের সাথে যুক্ত উপস্থিত শিশুরা তাদের নিজেদের কথা এখানে তুলে ধরে। শিশুরা অভাবের কারণে খাতা কলম কিনতে পারে না, প্রাইভেট খরচ দিতে পারেনা তাই তারা সরকারী স্কুলে পড়তে পারে না। উত্তরণের ব্রীজ স্কুলে তারা খাতা কলম পায়,প্রাইভেট খরচ লাগেনা তাতে তাদের অনেক উপকার হয়। উত্তরণ এর সহযোগিতায় কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হলেও উপকরণ কিনতে না পারার কারনে সকলে সেই প্রশিক্ষণ কাজে লাগাতে পারছে না।
এ সময় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন সুপারিশ করেন, যে সকল শিশু উত্তরণ এর ব্রীজ স্কুলে লেখাপড়া করছে তাদের জন্য কিছু গাছের চারা প্রদান করবেন এবং যে এলাকায় খাওয়ার পানির সমস্যা সেই এলাকায় পানির ব্যবস্থা কিভাবে করা সম্ভব তা দেখার জন্য উপজেলা ভাইস চেয়ারম্যানকে দায়িত্ব প্রদান করেন। এছাড়া যে সকল শিশুরা ইঞ্জিনচালিত গাড়ী চালায় সে সকল শিশুদেরকে দেখামাত্র শাস্তির আওতায় আনার জন্য এস আইকে দায়িত্ব প্রদান করেন।


Top