আজ || সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২
 


শুদ্ধস্বরে জাতীয় সংগীত প্রতিযোগিতায় খুলনা বিভাগীয় পর্যায়ে তালা মহিলা কলেজ চ্যাম্পিয়ন

খুলনা বিভাগীয় পর্যায়ে শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন তালা মহিলা কলেজ। বৃহস্পতিবার (৫মার্চ) সকালে খুলনা পাবলিক কলেজে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর আগে ২৭ ফেব্রুয়ারী সাতক্ষীরা জেলায় কলেজ পর্যায়ে ১ম স্থান অধিকার করেছিল তালার ঐতিহ্যবাহী এ নারী শিক্ষা প্রতিষ্ঠানটি ।

খুলনা বিভাগীয় পর্যায়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা-২০২০ আজ (বৃহস্পতিবার) সকালে খুলনা পাবলিক কলেজে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনার ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সুবাস চন্দ্র সাহা।

উদ্বোধনকালে তিনি বলেন, জাতীয় সংগীত আমাদের দেশপ্রেম ও অনুপ্রেরণার বিষয়। বাঙালির জাতীয় জীবনে জাতীয় সংগীতের গুরুত্ব ও তাৎপর্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুদ্ধভাবে জাতীয় সংগীত উচ্চারণ না করলে সঠিক অনুভূতি আসবে না, তাই সঠিক উচ্চারণ ও সুরে জাতীয় সংগীত পরিবেশন করতে হবে। তিনি শিক্ষার্থীসহ সকলকে জাতীয় সংগীত বিধি জানা এবং তা মেনে চলার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ^বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গেলাম মাঈনউদ্দিন হাসান এবং খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ লে. কর্নেল আবদুল মোক্তাদের।
প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক তিনটি গ্রুপে খুলনা বিভাগের ১০ জেলা এবং খুলনা সিটি কর্পোরেশনসহ মোট ৩৩টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।


Top