আজ || মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২
শিরোনাম :
  শ্যামনগরে উত্তরণের বিশ্ব শিশু অধিকার সপ্তাহ উদযাপন       তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত       ‘অভিযোগ পেলেই কেবল ব্যবস্থা’       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ       তালায় সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমানের পূজা মন্ডপ পরিদর্শন       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির       সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে তালা প্রেসক্লাবের শোক       তালায় কেন্দ্রীয় পানি কমিটির সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে চ্যানেল আই’র ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন    
 


রাজগঞ্জ বাজারে প্রতিনিয়ত যানজটের কারনে বিপাকে কোমলমতি শিক্ষার্থীসহ পথচারীরা

পশ্চিম মণিরামপুরের প্রাণ কেন্দ্র রাজগঞ্জ বাজার। এই বাজারের চৌরাস্তা মোড়ে প্রায়ই লেগে থাকা যানজটে প্রতিনিয়ত চরম বিপাকে পড়ছে স্কুল, কলেজ ও মাদ্রাসা গামী কোমলমতি শিক্ষার্থীসহ পথচারীরা।
দেখা গেছে, প্রায় প্রতিদিন সকাল থেকে বাজারের চৌরাস্তা মোড়ে যানজটের সৃষ্টি হয়। চৌরাস্তা মোড়ের উপর দিয়ে বয়ে যাওয়া ত্রিমোহনী-পুলেরহাট যশোর সড়কটি অত্যান্ত জনগুরুত্বপূর্ণ ও ব্যাস্ততম সড়ক হওয়ায় প্রতিদিন এই সড়ক দিয়ে হাজার হাজার ভারী ভারী যানবহন দ্রুতগতিতে চলাচল করে। তারপর মোড়ে রয়েছে ভাড়াই চালিত মোটরসাইকেল, ইসক্রুটার, মাহিন্দ্র। এই স্টান্টগুলো থাকার কারণে চৌরাস্তা মোড়ের জায়গা সংকট হয়ে সৃষ্টি হচ্ছে যানজট। এই যানজটের মধ্যে দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছে হাজার হাজার কোমলমতি শিক্ষার্থীসহ পথচারীরা। কারণ রাজগঞ্জ বাজারের চারিপাশ দিয়ে ঘেষে আছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। যেমন রয়েছে রাজগঞ্জ ডিগ্রী কলেজ, নিলুফা-আমিন মডেল স্কুল, রাজগঞ্জ মডেল মাদ্রাসা, রাজগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়, গোল্ডেন সান প্রি ক্যাডেট স্কুল, রাজগঞ্জ এডাস মডেল স্কুল, রাজগঞ্জ বালিকা বিদ্যাপীঠ। এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মাঝখানে অবস্থিত রাজগঞ্জ বাজার। যে কারণে বাজারের উপর দিয়ে যেতে হয় পথচারীসহ শিক্ষার্থীদের। আর সকাল থেকেই এই যানজটের সৃষ্টি হয়। এতে চরম বিপাকে পড়ে তারা। চিন্তিত থাকে অভিভাবকেরা।


রাজগঞ্জ বালিকা বিদ্যাপীঠের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানিয়েছেন, ব্যস্ততম ত্রিমোহনী-পুলেরহাট সড়ক দিয়ে রেনু মাছের পিকআপ গুলো হাই স্প্রিটে চলাচল করে। তারা ট্রাফিক আইন মেনে চলে না। এতে দুর্ঘটনার সম্ভাবনা বেশি থাকে। আতংকিত থাকে রাস্তা দিয়ে চলাচলরত সাধারণ পথচারীসহ শিক্ষার্থীরা।
ব্যবসায়ীরা জানিয়েছেন, কোনো প্রকার আইনের তোয়াক্কা না করেই গাড়ী চলাচল করে। যে কারণে দুর্ঘটনার ঝুঁকি থাকে বেশি।
নিরাপদ সড়কের দাবীতে, সরকারি কর্মসূচির অংশ হিসেবে সম্প্রতি রাজগঞ্জ বাজার এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এদিকে, রাজগঞ্জ সচেতন সমাজ, বাজারের চৌরাস্তা মোড় যানজট মুক্ত করতে ও মোড়ে দ্রুতগতিতে যানবহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সরকারি ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।


Top