আজ || মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ       শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের কমিটি গঠন, সভাপতি মিলন, সম্পাদক বাবুল       নীতি-আদর্শের কারনে সাংবাদিকরা যে সম্মানিত হতে পারে সুভাষ চৌধুরী তার অনন্য উদাহরণ –মনজুরুল আহসান বুলবুল       সাতক্ষীরায় জেলা কৃষকলীগের তৃণমূলের মতামত কে উপেক্ষা করে কমিটি ঘোষনার প্রতিবাদে জেলা কৃষকলীগের অধিকাংশ কাউন্সিলরদের সংবাদ সম্মেলন       বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করল সাতক্ষীরা জেলা পরিষদ       পদ্মপুকুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত    
 


যশোর শিক্ষা বোর্ডে এবার ১ লাখ ৭০৯ জন এইচএসসি পরীক্ষার্থী

৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। এ বছর যশোর শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষায় অংশ নিবে ১ লাখ ৭০৯ জন পরীক্ষার্থী।

যশোর শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, চলতি বছর যশোর বোর্ডের অধীন ১০ জেলায় এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৭০৯ জন। এর মধ্যে যশোর জেলা থেকে ১৮ হাজার ৫৭২ জন পরীক্ষার্থী, নড়াইল জেলা থেকে ৪ হাজার ৮০৮ জন পরীক্ষার্থী, ঝিনাইদহ জেলা থেকে ১২ হাজার ৯৪ জন পরীক্ষার্থী, মাগুরা জেলা থেকে ৫ হাজার ৫০৯ জন পরীক্ষার্থী, খুলনা জেলা থেকে ১৯ হাজার ৯৭৩ পরীক্ষার্থী, বাগেরহাট জেলা থেকে ৭ হাজার ৪৮ জন পরীক্ষার্থী, সাতক্ষীরা জেলা থেকে ১১ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী, কুষ্টিয়া জেলা থেকে ১১ হাজার ৪৬৫ জন পরীক্ষার্থী, চুয়াডাঙ্গা জেলা থেকে ৫ হাজার ৮৯৫ জন পরীক্ষার্থী এবং মেহেরপুর জেলা থেকে ৩ হাজার ৪৩০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেবে।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, বোর্ড কর্তৃপক্ষ শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত এবং পরীক্ষা কেন্দ্রগুলো নকলমুক্ত করার জন্য সর্বাতœক ব্যবস্থা গ্রহণ করেছে। পরীক্ষার নিয়ম-নীতি কঠোরভাবে পালনের জন্য প্রত্যেক কেন্দ্র সচিবের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে। কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে সংশ্লিষ্ট শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা আদর্শ কলেজের অধ্যক্ষ মো. আল ফয়সাল খান বলেন, পরীক্ষায় যে কোনো ধরনের অসদুপায় অবলম্বন থেকে বিরত থাকার জন্য আমরা পরীক্ষার্থীদের উদ্বুদ্ধ করেছি।


Top