আজ || মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২
শিরোনাম :
  শ্যামনগরে উত্তরণের বিশ্ব শিশু অধিকার সপ্তাহ উদযাপন       তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত       ‘অভিযোগ পেলেই কেবল ব্যবস্থা’       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ       তালায় সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমানের পূজা মন্ডপ পরিদর্শন       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির       সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে তালা প্রেসক্লাবের শোক       তালায় কেন্দ্রীয় পানি কমিটির সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে চ্যানেল আই’র ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন    
 

সাংবাদিকদের সাথে দৈনিক সাতক্ষীরার সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশকের মতবিনিময়


মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এবং শান্তিময় সমাজ গড়ার লক্ষে কাজ করতে হবে : তারেকুজ্জামান খান

আলতাফ হোসেন বাবু:

মহান মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনাকে ধারণ করে এগিয়ে যাওয়ার অদম্য আকাক্সক্ষায় দৈনিক সাতক্ষীরার সকাল পত্রিকার একঝাক তরুণ সংবাদকর্মীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক তারেকুজ্জামান খান।

তিনি বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। বস্তুনিষ্ঠ ও তথ্য বহুল সংবাদ পরিবেশনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এবং শান্তিময় সমাজ গড়ার লক্ষ্যে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সাতক্ষীরার গৌরবময় ইতিহাস, ঐতিহ্য, শিল্প, সাহিত্য ও সংস্কৃতিকে লেখনির মাধ্যমে আমাদের ফুটিয়ে তুলতে হবে। নির্যাতীত, নিপীড়িত অসহায় বঞ্চিত মানুষের পাশে থেকে সার্বজনীন মানবাধিকার প্রতিষ্ঠার মিছিলে দৈনিক সাতক্ষীরার সকাল কাজ করবে।

অসত্যের শিকল ছেড়ার লড়াইয়ে দৈনিক সাতক্ষীরার সকাল তার অঙ্গীকারে অটুট থাকবে। দৈনিক সাতক্ষীরার সকাল হবে গণমানুষের পত্রিকা। পাঠকই হবে পত্রিকার প্রাণ। আলোকিত মানুষের খোজে দৈনিক সাতক্ষীরার সকালের চোখ থাকবে সর্বত্র।

তৃণমূল মানুষের দু:খ, কষ্ট, আনন্দ-বেদনা, হাসি-কান্না, মান-অভিমানের প্রতিচ্ছবি যেন পত্রিকার পাতায় ফুটে ওঠে সেই চেষ্টা থাকবে নিরন্তর। মাদক-সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিবাহ এবং নারী ও শিশুর প্রতি যেকোন ধরণের সহিংতার সাথে আমরা কখনো আপোষ করবো না।
তিনি আরো বলেন সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে অপসাংবাদিকতা ছড়িয়ে পড়েছে।

সাংবাদিকতার মতো এই মহান পেশাকে কলুষিত করতে অপসাংবাদিতার দৌরাত্ম্য সমাজে ছড়িয়ে পড়েছে। অপসাংবাদিকতা রুখতে সকলকে দক্ষতার সাথে কাজ করতে হবে। সাতক্ষীরার বঞ্চিত মানুষের কল্যানে “দৈনিক সাতক্ষীরার সকাল” কাজ করবে। বস্তুনিষ্ঠ ও তথ্য বহুল সংবাদ পরিবেশনের মাধ্যমে সাতক্ষীরার সকাল প্রকাশিত হবে। দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে আমাদের লড়াই করে এই সমাজকে পরিবর্তন করতে হবে।

দৈনিক সাতক্ষীরার সকাল পত্রিকার আয়োজনে শনিবার সকাল ১১টায় ইটাগাছায় পত্রিকা অফিসে বিভিন্ন অঞ্চলের সাংবাদিকদের সাথে সাতক্ষীরার সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশকের এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পত্রিকার নির্বাহী সম্পাদক আমিরুজ্জামান বাবুর সভাপতিত্বে এবং সহকারী সম্পাদক আলতাফ হোসেন বাবুর সঞ্চালনায় সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক পত্রদূত পত্রিকার বার্তা সম্পাদক এসএম শহীদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক ডা. মহিদার রহমান, সাধারণ সম্পাদক কেএম আনিছুর রহমান, কালিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তালার সেলিম হায়দার, তাপস সরকার, পাইকগাছার নজরুল ইসলাম, দেবহাটার এসএম নাসির উদ্দীন, অহিদুজ্জামান, রফিকুল ইসলাম, পাটকেলঘাটার এসএম মজনু, আশাশুনির শেখ বাদশা, শ্যামনরের এএফএম মাসুদ হাসান, বিলাল হোসেন, কালিগঞ্জের মীর জাহাঙ্গীর হোসেন, বাবলা আহমেদ প্রমুখ।


Top