আজ || সোমবার, ২৮ নভেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ       শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের কমিটি গঠন, সভাপতি মিলন, সম্পাদক বাবুল       নীতি-আদর্শের কারনে সাংবাদিকরা যে সম্মানিত হতে পারে সুভাষ চৌধুরী তার অনন্য উদাহরণ –মনজুরুল আহসান বুলবুল       সাতক্ষীরায় জেলা কৃষকলীগের তৃণমূলের মতামত কে উপেক্ষা করে কমিটি ঘোষনার প্রতিবাদে জেলা কৃষকলীগের অধিকাংশ কাউন্সিলরদের সংবাদ সম্মেলন       বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করল সাতক্ষীরা জেলা পরিষদ       পদ্মপুকুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত    
 


মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, রাজগঞ্জ বাজারের দোকানগুলোতে উপচে পড়া ভিড়

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না যশোরের রাজগঞ্জ বাজারে। বিভিন্ন দোকানপাট ও মার্কেটগুলোতে প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। কোনো রকম স্বাস্থ্যবিধি না মেনে গা-ঘ্যাঁসাঘেঁশি করে ভিড়ের মধ্যে পণ্য ক্রয় করছে ক্রেতারা। যে কারণে মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে রাজগঞ্জবাসী। 

গত ১০ মে থেকে রাজগঞ্জে লকডাউন শিথিল করে খোলা হয়েছে বিভিন্ন দোকানপাট ও মার্কেটগুলো। যার কারণে সচেতনমহলে উদ্বেগ-উৎকন্ঠ দেখা দিয়েছে। তাদের বক্তব্য- করোনা মহামারির মধ্যে সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণের বাধ্যবাধকতার কথা থাকলেও সেটা মানার মতো পরিস্থিতি নেই  রাজগঞ্জ বাজারের দোকানপাট ও মার্কেটগুলোতে।

জনৈক ব্যবসায়ী বলেন, রাজগঞ্জ বাজারের বিভিন্ন দোকান ও মার্কেটগুলোতে মানুষের উপস্থিতি দেখলে মনেই হচ্ছে না দেশে করোনার মত মহামারি চলছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন– পরিস্থিতি এমন থাকলে করোনা পরিস্থিতির চরম ভয়াবহ হতে পারে। এদিকে সরেজমিনে দেখাগেছে- রাজগঞ্জ বাজারের দোকানপাট ও মার্কেটগুলো লোকে লোকারণ্য। প্রায় প্রতিটি দোকানেই ক্রেতাদের ঠাসাঠাসি ভিড় লক্ষ্য করা গেছে। স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্বের কথা বলা হলেও বাস্তবে তার কোনো প্রতিফলন দেখা যায়নি। ফলে কারোনাভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কায় রয়েছে রাজগঞ্জবাসী।

খোরশেদা খাতুন নামের এক স্কুল শিক্ষিকা বলেন, এভাবে চলতে পারে না। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বলেন- প্রশাসনের কঠোর ভুমিকার কারণে আমার এখনো করোনার ভয়াবহতা থেকে মুক্ত আছি। কিন্তু পরিস্থিতি যদি এমনভাবে চলে, তবে গেল দিনগুলোর সফলতা ব্যর্থতায় পরিণত হবেই। তিনি কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।


Top