আজ || বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২
শিরোনাম :
  তালায় কোম্পানী কর্মী মিঠুন দাশ লাপাত্তা!       তালায় পল্লীসমাজের কমিটি পুর্নগঠন       তালার জালালপুর ইউনিয়নে ঈদ উপলক্ষে ভিজিএফ চাল বিতরণ       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে চাকরি মেলা অনুষ্ঠিত       ৫ জুলাই মৃত্যু দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালামের সংক্ষিপ্ত জীবনী       আজ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম’র ১১তম মৃত্যুবার্ষিকী       এবার বিমানে চড়েই গায়ানা গেল বাংলাদেশ দল       পুলিশ কর্মকর্তার ২৮ কোটি টাকা আত্মসাতের প্রমাণ দুদকে       গ্যাস সংকট কাটছে না, শুরু হয়েছে বিদ্যুৎস্বল্পতা       বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার সহ- বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন গৌতম    
 


মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, রাজগঞ্জ বাজারের দোকানগুলোতে উপচে পড়া ভিড়

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না যশোরের রাজগঞ্জ বাজারে। বিভিন্ন দোকানপাট ও মার্কেটগুলোতে প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। কোনো রকম স্বাস্থ্যবিধি না মেনে গা-ঘ্যাঁসাঘেঁশি করে ভিড়ের মধ্যে পণ্য ক্রয় করছে ক্রেতারা। যে কারণে মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে রাজগঞ্জবাসী। 

গত ১০ মে থেকে রাজগঞ্জে লকডাউন শিথিল করে খোলা হয়েছে বিভিন্ন দোকানপাট ও মার্কেটগুলো। যার কারণে সচেতনমহলে উদ্বেগ-উৎকন্ঠ দেখা দিয়েছে। তাদের বক্তব্য- করোনা মহামারির মধ্যে সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণের বাধ্যবাধকতার কথা থাকলেও সেটা মানার মতো পরিস্থিতি নেই  রাজগঞ্জ বাজারের দোকানপাট ও মার্কেটগুলোতে।

জনৈক ব্যবসায়ী বলেন, রাজগঞ্জ বাজারের বিভিন্ন দোকান ও মার্কেটগুলোতে মানুষের উপস্থিতি দেখলে মনেই হচ্ছে না দেশে করোনার মত মহামারি চলছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন– পরিস্থিতি এমন থাকলে করোনা পরিস্থিতির চরম ভয়াবহ হতে পারে। এদিকে সরেজমিনে দেখাগেছে- রাজগঞ্জ বাজারের দোকানপাট ও মার্কেটগুলো লোকে লোকারণ্য। প্রায় প্রতিটি দোকানেই ক্রেতাদের ঠাসাঠাসি ভিড় লক্ষ্য করা গেছে। স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্বের কথা বলা হলেও বাস্তবে তার কোনো প্রতিফলন দেখা যায়নি। ফলে কারোনাভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কায় রয়েছে রাজগঞ্জবাসী।

খোরশেদা খাতুন নামের এক স্কুল শিক্ষিকা বলেন, এভাবে চলতে পারে না। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বলেন- প্রশাসনের কঠোর ভুমিকার কারণে আমার এখনো করোনার ভয়াবহতা থেকে মুক্ত আছি। কিন্তু পরিস্থিতি যদি এমনভাবে চলে, তবে গেল দিনগুলোর সফলতা ব্যর্থতায় পরিণত হবেই। তিনি কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।


Top