আজ || বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২
শিরোনাম :
  তালায় কোম্পানী কর্মী মিঠুন দাশ লাপাত্তা!       তালায় পল্লীসমাজের কমিটি পুর্নগঠন       তালার জালালপুর ইউনিয়নে ঈদ উপলক্ষে ভিজিএফ চাল বিতরণ       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে চাকরি মেলা অনুষ্ঠিত       ৫ জুলাই মৃত্যু দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালামের সংক্ষিপ্ত জীবনী       আজ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম’র ১১তম মৃত্যুবার্ষিকী       এবার বিমানে চড়েই গায়ানা গেল বাংলাদেশ দল       পুলিশ কর্মকর্তার ২৮ কোটি টাকা আত্মসাতের প্রমাণ দুদকে       গ্যাস সংকট কাটছে না, শুরু হয়েছে বিদ্যুৎস্বল্পতা       বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার সহ- বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন গৌতম    
 

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান : পাইকগাছায় জনপ্রশাসন সচিব


মাঠ প্রশাসন জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে, করোনা সংক্রমণ প্রতিরোধ করা না গেলে সকলকে কঠিন পরিস্থিতির সম্মুখিন হতে হবে:

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেছেন, করোনা সংক্রমণ প্রতিরোধ ও পরবর্তী সংকট মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই করোনা প্রতিরোধ সংক্রান্ত কার্যক্রম মনিটরিং করছেন। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে এজন্য সরকার গণপরিবহন বন্ধ করাসহ সরকারি সাধারণ ছুটি দু’দফায় বৃদ্ধি করেছে। পাশাপাশি করোনা পরিস্থিতির মধ্যে কোন মানুষ যাতে না খেয়ে থাকে এজন্য সরকার ত্রাণ সহায়তা অব্যহত রেখেছে। তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন কোভিড-১৯ ভাইরাস ক্ষুদ্র হলেও অদৃশ্য এ শক্তির বিরুদ্ধে সারা বিশ্বের মানুষকে একসাথে লড়তে হচ্ছে।

বিশ্বের অনেক উন্নত দেশ করোনাকে মোকাবেলা করতে গিয়ে হিমশিম খাচ্ছে। এজন্য আমাদের অধিক সচেতন হতে হবে। আমাদের উপর দিয়ে এখন কঠিন সময় যাচ্ছে। এখনই সংক্রমণ প্রতিরোধ করা না গেলে আমাদের সকলকে কঠিন পরিস্থিতির সম্মুখিন হতে হবে। এজন্য তিনি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান।

অত্র এলাকার কৃতি সন্তান শেখ ইউসুফ হারুন আরো বলেন দেশের যেকোন ক্রান্তিকাল সময়ে মাঠ প্রশাসনে নিয়োজিত কর্মকর্তাদের অগ্রনী ভূমিকা থাকে। করোনা সংক্রমণ প্রতিরোধ মোকাবেলার ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। প্রশাসনের প্রতিটা পর্যায়ের কর্মকর্তারা জীবনের ঝুকি নিয়ে কাজ করছে। তিনি জনপ্রশাসনে নিয়োজিত কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন ঝুঁকি থাকবে, এর মধ্যেও দেশ ও জনগণের কথা ভাবতে হবে। নিজেদের সুরক্ষা নিশ্চিত করে সাধারণ মানুষকে করোনা সংক্রমণ থেকে রক্ষা করতে হবে। যাদের খাবার নাই, তাদের ঘরে খাবার পৌছে দিতে হবে। দেশের এমন পরিস্থিতিতে জনগনের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে অগ্রনী ভূমিকার জন্য তিনি প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদেরকে ধন্যবাদ জানিয়ে আরো অধিক দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান।

তিনি  শৈশবের স্মৃতি বিজড়ীত খুলনা জেলার পাইকগাছা উপজেলার হিতামপুর এলাকার কর্মহীন, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি মুহাম্মাদ আরাফাতুল আলম, ওসি এজাজ শফি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, অধ্যক্ষ সরদার ফারুক আহমেদ, অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ।


Top