ব্রেকিং নিউজঃ
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং মথুরেশপুর ইউনিয়নে প্রার্থী হতে চান সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ মারুফ অবিলম্বে কপালিয়া বিলে টিআরএম সহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের উত্তরণের কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন তালায় শিক্ষা ও স্বাস্থ্য সচেতনতায় ‘আমরা বন্ধু’র উঠান বৈঠক তালার খেশরায় অসহায় পরিবারের বসতবাড়িসহ জমি দখল চেষ্টা তালায় সেনাসদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার তালায় ভানী ফাউন্ডেশনের পক্ষ থেকে এতিমদের মাঝে খাদ্য বিতরণ উত্তরণের বাস্তবায়নে তিনমাস মেয়াদী কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন পাইকগাছায় সুন্দরবনের বনদস্যু বাহিনীর প্রধান রুস্তম অস্ত্রসহ আটক মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ ব্যবহার করতে হবে, গেজেট প্রকাশ

‘মহারাজে’র দায়িত্ব পেলেন শিক্ষক দম্পতি

তালা নিউজ ডেক্স

  • প্রকাশিত: বুধবার, ১৪ অক্টোবর ২০২০, ২৩:১১
  • ১৩

সাতক্ষীরার কালিগঞ্জে রাস্তার ধারে পড়ে থাকা বাজারের ব্যাগ থেকে উদ্ধার করা নবজাতক ‘মহারাজ’কে দত্তক নিয়েছে এক শিক্ষক দম্পতি।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আনুষ্ঠনিকভাবে শিশুটিকে ওই শিক্ষক দম্পতির কাছে হস্তান্তর করেন উপজেলা শিশুকল্যাণ বোর্ডের সদস্য সচিব ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দু্ল্লাহ আল মামুন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৈয়েবুর রহমান।

এর আগে সোমবার সাতক্ষীরা শিশু আদালতের ভারপ্রাপ্ত বিচারক, জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান শিশুটিকে ওই শিক্ষক দম্পতির কাছে দত্তক দিতে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এ সংক্রান্ত একটি চিঠিও দেওয়া হয় ওই শিক্ষক দম্পতিকে। চিঠিটি পেয়ে তারা মঙ্গলবার দুপুরে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিশুটিকে নিয়ে যান।

এর আগে গত ৪ অক্টোবর কালিগঞ্জের গোলখালি শ্মশানের কাছে রাস্তার ধারে বাজারের ব্যাগে ঘণ্টা দুই আগে ভূমিষ্ঠ হওয়া একটি নবজাতককে কেউ ফেলে রেখে যান। স্থানীয়রা দেখতে পেয়ে শিশুটিকে প্রথমে সার্জিক্যাল ক্লিনিক ও পরে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করেন। স্থানীয়রা ফুটফুটে শিশুটির নাম রাখেন ‘মহারাজ’। শিশুটিকে দত্তক পেতে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলের নেতৃত্বে গঠিত শিশু কল্যাণ বোর্ডের কাছে মোট ২৯টি আবেদনপত্র জমা পড়ে।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন