ভারতে সংক্রমণ রোধে নিজ বাড়িতেও পরতে হবে মাস্ক

অনলাইন ডেস্ক :
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

ভারতে পরিবারের সঙ্গে থাকলেও মাস্ক পরতে বলা হচ্ছে। করোনা ঠেকাতে মাস্ক পরা খুবই গুরুত্বপূর্ণ। এ সময় কাউকে বাড়িতে আমন্ত্রণ না জানানোর অনুরোধও করা হয়েছে। এ ছাড়া অপ্রয়োজনে বাড়ির বাইরে বের না হতে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

করোনা পরিস্থিতি নিয়ে অতিরিক্ত আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে কেন্দ্রীয় সরকার কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ভারতে অক্সিজেন যথেষ্ট পরিমাণে রয়েছে। কিন্তু সেগুলো হাসপাতাল পর্যন্ত পৌঁছে দেওয়াটাই এখন বড় চ্যালেঞ্জ। আর তা সম্ভব হচ্ছে না বলেই অক্সিজেনের অপ্রতুলতায় ভুগছেন করোনা রোগীরা।

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বলেছেন, ‘অক্সিজেন নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও দরকার নেই। কেন্দ্র এই সমস্যা সমাধানের চেষ্টা করছে। পরিবহন যাতে সহজ হয় সেই চেষ্টা চালাচ্ছে কেন্দ্র। ভারত বিদেশ থেকে অক্সিজেন সরবরাহের চেষ্টা করছে।’

বর্তমানে অক্সিজেন ট্যাঙ্কারের পরিবহনই একটি বড় চ্যালেঞ্জ। সরকার অক্সিজেন ট্যাঙ্কারগুলোর মুভমেন্ট জিপিএসের মাধ্যমে ট্র্যাক করছে যাতে দ্রুত তা প্রতিটি জায়গায় পৌঁছানো সম্ভব হয়। এর পরই কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়েছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারত জর্জরিত। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গেছে যে মানুষকে বাড়িতেও মাস্ক পরার পরামর্শ দিয়েছে কেন্দ্র।
খবর হিন্দুস্তান টাইমস

অন্যকে জানাতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন