আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
 


বৈকরঝুটি সরকারী প্রাথমিক বিদ‍্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

আশাশুনি উপজেলার শোভনালী ১০ নং  বৈকরঝুটি  সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল  নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টা থেকে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। শিশুদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে নির্বাচনকে কেন্দ্র করে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বিদ্যালয় আঙ্গিনায় সাদা-কালো ও কালার পোস্টার সাঁটিয়েছেন। তাছাড়া অভিভাবকরাও বিদ্যালয় আঙ্গিনায় নিজ নিজ প্রার্থীদের পক্ষে অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে ভোট দেয়ার বিষয়ে কথা বলছেন।

রবিবার বৈকরঝুটি সরকারি প্রাথমিক বিদ্যালয় সরেজমিন ঘুরে এমন চিত্র দেখা গেছে। স্কুল সূত্র জানা যায়, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক যোগে  ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা এ নির্বাচনে ভোট প্রদান করছে।নির্বাচন অবাদ ও নিরপেক্ষ করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে থেকেই প্রিজাইডিং, পোলিং কর্মকর্তা এবং নিরাপত্তার কাজে পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। তৃতীয়,

চতুর্থ ও পঞ্চম শ্রেণি থেকে সাতজন প্রার্থী জয়ী হবে। তারা স্বাস্থ্য, বন ও পরিবেশ বিষয়ক, পরিষ্কার-পরিচ্ছন্নতা, আপ্যায়ণসহ সাতটি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবে বলে সহকারী শিক্ষক মো. শাহিনুজ্জামান জানান। সরকারি বিধি অনুযায়ী তৃতীয় চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। তৃতীয় শ্রেণির ৫ জন, চতুর্থ শ্রেণির ৫ জন ও পঞ্চম শ্রেণির ৪ জন, মোট ১৪ জন নির্বাচনে অংশ গ্রহণ করে। সর্বোচ্চ ভোট পেয়ে প্রথম হয়েছে ৫ম শ্রেণির ছাত্রী প্রেমা মল্লিক, ২য় ৩য় শ্রেণির ছাত্রী ফারহানা মিতু, ৩য় ৫ম শ্রেণির ছাত্র ইসমাইল হোসেন, ৪র্থ ৪র্থ শ্রেণির ছাত্রী ইতি খাতুন, ৫ম ৩য় শ্রেণির ছাত্র বিকাশ ঘোষ, ৬ষ্ঠ ৪র্থ শ্রেণির ছাত্রী কবিতা পারভীন এবং ৭তম ৫ম শ্রেণির হাসনা হেনা হাঁসি। শিশুমনে গণতান্ত্রিক মনোভাব সৃষ্টিই এ নির্বাচনের মুল উদ্দেশ্য।


Top