ব্রেকিং নিউজঃ
তালায় স্বেচ্ছাসেবক দলের মতবিনিময় সভা অনুষ্ঠিত তালায় সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি গঠন তালায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি প্রবীণ অভিনেতা আলী যাকের আর নেই তালা উপজেলায় স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা আর নেই সাতক্ষীরায় সাংবাদিকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা তালার রবিউল যখন মানবতার সেবায়, বাঁধা হয়ে দাঁড়িয়েছে কুচক্রীরা সাতক্ষীরায় মাহেন্দ্র থ্রিহুইলার মালিক সমিতির দুই গ্রুপের সংঘর্ষে আহত ১ বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা আহত শ্রমিকের চিকিৎসার দাবীতে আটলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে নির্মাণ বন্ধ করে দিয়েছে শ্রমিক নেতারা

বিশ্ব শিশু দিবসে উপকূলে শিশুদের অবরোধ

প্রেস বিজ্ঞপ্তি-

  • প্রকাশিত: শুক্রবার, ২০ নভেম্বর ২০২০, ১৮:২৬
  • ২৮

রাষ্ট্রীয় মৌলিক অধিকার এবং জাতিসংঘের সিআরসি (১৯৯০) বাস্তবায়নের দাবিতে উপকূলের শিশুরা অবরোধ কর্মসূচী পালন করেছে।

শুক্রবার (২০ নভেম্বর) বিকাল ৪ টায় সাতক্ষীরার শ্যামনগরের দ্বীপ ইউনিয়ন গাবুরার বানভাসি শিশুরা বেড়িবাঁধের ওপর অবস্থান নেয়।

‘হিউম্যানিটি ফার্স্ট’ এর সহযোগিতায় ও ‘ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস’ এর বাস্তবায়নে অনুষ্ঠিত এই কর্মসূচীতে ‘ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস’ এর সাতক্ষীরা জেলা সমন্নয়কারী শাহিন বিল্লাহ বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাবে থমকে যাচ্ছে শিশুদের ভবিষ্যৎ। বাড়ছে শিশু বিবাহ, শিশুর প্রতি সহিংসতা, শিশু শ্রমের মতো ঘটনা।

‘ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস’ এর প্রতিষ্ঠাতা সোহানুর রহমান বলেন, উপকূলের শিশুরা জলবায়ু পরিবর্তনের কারণে নানা প্রতিকূলতা মোকাবেলা করে বেড়ে ওঠে। তারা রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা থেকে অনেকাংশে বঞ্চিত। দেশের এবং বর্হিবিশ্বের সংশ্লিষ্ট সবাইকে উপকূলের শিশুদের কথা ভাবতে হবে। তাদের অধিকার নিশ্চিত করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন ‘ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস’ এর সদস্য মাসুম বিল্লাহ, মুহতারাম বিল্লাহ, মাহদী হাসান,শেখ শাকিল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, শিশু দিবস প্রথমবার ১৯২০ সালে তুরস্কে পালন করা হয় এবং পরবর্তীতে জাতিসংঘ ২০ নভেম্বর দিনটিকে বিশ্ব শিশু দিবস হিসেবে ঘোষণা করে।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন