আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
 


পাটকেলঘাটায় প্রথম শ্রেণীর ছাত্র চাঁ বিক্রেতা শিরোনামে ভাগ্যের চাকা ঘুরেছে শিশুটির

পাটকেলঘাটায় প্রথম শ্রেণীর ছাত্র ভ্রাম্যমান চাঁ বিক্রেতা শিরোনামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমার নিজস্ব আইডিতে একটি সংবাদ প্রকাশ করি। শুক্রবার (৮মে) সকাল সাড়ে ১০ টার দিকে পাটকেলঘাটা থানা রোড চার রাস্তার মোড়ে শিশুটিকে ঘুরে ঘুরে চাঁ বিক্রয় করতে দেখে ঐ সংবাদটি প্রকাশ করা হয়।

শিশুটির পিতা থাকতেও নেই। সে এবং তার মা তাছলিমা খাতুন পাটকেলঘাটা বলফিল্ড মোড়ের চাঁয়ের দোকানী জনৈক আয়ুব আলীর বাসায় ভাড়া থাকে এবং সে পাটকেলঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র। সংবাদটি সোস্যাল মিডিয়ায় প্রকাশ হওয়ার পর একে একে সমাজসেবক, স্বেচ্ছাসেবক, রাজনৈতিক ব্যাক্তিত্ব, স্থানীয় প্রসাশন সকলের নজরে দৃষ্টিগোচর হয়। এদিকে সংবাদ পেয়ে সরুলিয়া ইউনিয়ন যুবলীগের কান্ডারী মাহাবুব হোসেন মিন্টু, সমাজ সেবক রুপায়ন হাজরা, দেলোয়ার হোসেন টিটুসহ যুবলীগের অঙ্গসংগঠন মিলে রাত্র সাড়ে ৯ টার দিকে শিশুটির বাড়িতে খাদ্যসামগ্রী ও নগদ কিছু আর্থিক সাহায্য পৌছে দিয়ে আসে।

অন্যদিকে শনিবার (৯মে) সকাল ১০ টার সময় পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ খোজ খবর নিয়ে শিশুটি ও তার মাকে থানায় হাজির করে তাদেরকে খাদ্যসামগ্রী প্রদান করেন। অপরদিকে সংবাদ পেয়ে বসে থাকতে পারেননি (তালা-কলারোয়া) সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এডঃ জনাব  মোস্তফা লুৎফুল্লা এমপি। তিনি খোজ খবর নিয়ে পাটকেলঘাটা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে শিশুটি ও তার মাকে দুপুর ২ টায় বিদ্যালয়ে উপস্থিত করতে বলেন। এরপর তিনি এবং তার স্ত্রী নাসরিন খানম লিপি ঐ বিদ্যালয়ে শিশুটিকে সাহায্য করার জন্য আসেন। এসময় এমপি মহোদয় “অনিকদের জন্য উদ্যোগ” সংগঠনের পক্ষ থেকে শিশুটিকে ৫০০০/- হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। সে সময় সেখানে উপস্থিত ছিলেন, সমাজ সেবক ও বালিয়াদহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রব পলাশ। এছাড়া পাটকেলঘাটা প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা মন্ডলীসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ সেখানে উপস্থিত ছিলেন।

আর্থিক সহায়তা প্রদান কালে মাননীয় এমপি মহোদয় জনাব মোস্তফা লুৎফুল্লাহ সাহেব বলেন, শিশুটির লেখাপড়ার সকল দায়িত্ব আজ থেকে তিনি এবং স্কুল কর্তৃপক্ষ সম্মিলিতভাবে পালন করবেন। তাছাড়া যেকোন প্রয়োজনে তাকে অবহিত করার কথাও বলেন তিনি।


Top