পাওনা বেতনের দাবিতে ক্রিকেটার সাকিরের কাকড়া হ্যাচারি শ্রমিকদের বিক্ষোভ

অনলাইন ডেস্কঃ

  • প্রকাশিত: সোমবার, ২০ এপ্রিল ২০২০, ১৮:৫৪
  • ১০২

পাওনা বেতনের দাবীতে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন এলাকার বুড়িগোয়ালিনীতে ক্রিকেটার সাকিব আল হাসানের মালিকানাধীন সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড নামের কাকড়া হ্যাচারির শ্রমিকরা বিক্ষোভ করেছে। গত চার মাস ধরে বেতন না পেয়ে বাধ্য হয়ে তারা বিক্ষোভে নেমেছেন বলে জানান শ্রমিকরা।
বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল বলেন, তিন চার মাস ধরে বেতন না পেয়ে সোমবার সাকিব এগ্রো ফার্ম’র শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে ওঠে তারা হ্যাচারীর সামনে জড়ো হয় এবং পাওনা দাবিতে সোচ্চার হয়। পরে ইউনিয়ন পরিষদ ও স্থানীয় র‌্যাব ক্যাম্পের হস্তক্ষেপে শ্রমিকরা ফেরত গেলেও ৩০ এপ্রিলের মধ্যে সমুদয় পাওনা পরিশোধের জন্য আল্টিমেটায় দিয়ে যায়।

 


প্রত্যক্ষদর্শী দাতিনাখালী এলাকার আশিক সবুজ জানান, একাধিকবার সময় নিয়েও বেতন না দেওয়ায় সোমবার সকালে আন্দোলনে শুরু করেন দুই শতাধিক শ্রমিক। তবে, সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‌্যাবের একটি টহল টিম আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দেয়।
সাকিব আল হাসানের হ্যাচারির শ্রমিক মহিদুল ইসলাম জানান, গত চার মাস যাবত তাদের কোনো বেতন দেয়া হয় না। করোনা প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় তারা দিন কাটাচ্ছে বলে জানান। বাড়িতে তাদের খাবার নেই।
নারী শ্রমিক মনোয়ারা জানান, অসহায় হয়েই সাকিবের কাকড়া ফার্মে কাজ করি। কিন্তু গত ৪ মাস বেতন বন্ধ। করোনা পরিস্থিতিতে ঘরে খাবার নেই। না খেয়ে দিন কাটাচ্ছে তার ছেলে-মেয়েরা।
শ্রমিক রহিমা বেগম জানান, অভাবের তাড়নায় তার হ্যাচারিতে কাজ করি। অথচ তাদের ঠিকমতো বেতন না দেয়ায় তারা খুবই কষ্টে আছে।
স্থানীয় বুড়িগোয়ালীনি ইউনিয়নের ইউপি সদস্য কামরুল ইসলাম জানান, কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। ফার্ম কর্তৃপক্ষ বিক্ষোভরত শ্রমিকদের আগামী ৩০ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধ করবেন বলে জানিয়েছেন।
তবে, সাকিব আল হাসানের কাকড়া ফার্ম প্রজেক্টের তত্বাবধায়ক সগীর হোসেন পাভেলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি তার ফোনকল রিসিভ করেননি। #

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু