আজ || বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম :
  আমন মৌসুমে ব্রী ধান ৭৫ জাতের আগাম রোপণে সাফল্য পেয়েছে কৃষক রফিকুল       তালায় সামাজিক সম্প্রতি ও দুধে ভেজাল প্রতিরোধে শীর্ষক আলোচনা       সাতক্ষীরায় মাল্টি স্টেকহোল্ডার কোঅডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা       বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত       সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে শেখ হাসিনার জন্মদিন পালন       তালায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত       তালায় জেন্ডার ভিত্তিক সহিংসতা নির্মূল করণে প্রশিক্ষণ       তালায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত       তালায় জুয়া খেলার সময় ৭ জুয়ারী আটক       তালায় জাতীয় মহিলা সংস্থা উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত    
 


পাইকগাছায় মাদরাসার প্রতিষ্ঠাতা ও তার পরিবারের উপর হামলা ও মারপিট; আহত ৪

পাইকগাছায় এক মাদরাসা অধ্যক্ষ ও তার পরিবারের বিরুদ্ধে অপর এক মাদরাসার প্রতিষ্ঠাতা ও তার পরিবারের উপর হামলা ও মারপিটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মাদরাসার প্রতিষ্ঠাতা সহ ৪জন আহত হয়েছে। আহতদের মধ্যে প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুর রবের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার কমলাপুর গ্রামের মৃত ইয়াছিন আলী গাজীর ছেলে আলহাজ্ব আব্দুর রব (৫০) পারিবারিকভাবে ২০১০ সালে মা বেগম আভিরুন্নেছা নামে মহিলা মাদরাসা প্রতিষ্ঠা করে। বর্তমানে বসত বাড়ীর পাশেই মাদরাসার ৫তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ কাজ করছে। আলহাজ্ব আব্দুর রব ও তার পরিবারের লোক অভিযোগ করে বলেন, প্রতিবেশী মৃত সোহরাব হোসেনের ছেলে ঘুগরাকাটি ফাজিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন ওরফে আজগার আলীর সাথে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। পাশাপাশি আজগার আলী গবাদি পশুর বিলের যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়ে সেখানে পুকুর খনন করায় তাদের গবাদি পশু নির্মাণাধীন মাদরাসার মধ্য দিয়ে যাতায়াত করে এবং মল-মুত্র ত্যাগ করে নোংরা করে আসছে। এ ব্যাপারে তাদেরকে গবাদি পশুর অবাধ যাতায়াত ও নোংরা করা প্রসঙ্গে নিষেধ করলে তারা ক্ষিপ্ত হয়ে গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আমাদের বসত বাড়ীতে অনাধিকার প্রবেশপূর্বক গালিগালাজ করতে থাকে। এর প্রতিবাদ করায় প্রতিপক্ষরা আমাদের উপর হামলা, ভাংচুর ও মারপিট করে। প্রতিপক্ষদের দা-এর কোপে আলহাজ্ব আব্দুর রব গুরুতর জখম হয়। এছাড়া আব্দুর রকিব (৪৫), হেলাল উদ্দীন (৩০) ও পাইকগাছা সরকারি কলেজের প্রদর্শক আব্দুর রউফ (৫৮) আহত হয়। আহতদের মধ্যে আব্দুর রবের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে থানাপুলিশের এস,আই মিন্টু মিয়া ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় কলেজ প্রদর্শক আব্দুর রউফ বাদী হয়ে প্রতিপক্ষ জাহাঙ্গীর হোসেন আজগার আলী, মেয়ে আসমা খাতুন, সুমাইয়া খাতুন, মুন্নী খাতুন ও ছেলে মহিবুল্লাহকে আসামী করে থানায় মামলা করেছে। যার নং- ৩২, তাং- ২৮/০৩/২০২০ইং। এদিকে, ঘটনার পর সরেজমিন গেলে জাহাঙ্গীর হোসেন ওরফে আজগার আলীর ভিন্ন ভিন্ন নাম পরিচয় পাওয়া যায়। ইং- ১৮/০৮/২০১৯ তারিখে চাঁদখালী ইউনিয়ন পরিষদের ৪৩৯/১৯ নং স্মারকের ওয়ারেশ কায়েম প্রত্যয়নপত্রে উল্লেখ রয়েছে মোঃ আসগার হোসেন, পিতা- মৃত শহর আলী গাজী, অনুরূপভাবে ভোটার তালিকায় ৪৭১২২৭২১২৬৫২নং ক্রমিকে দেখা যায় নাম জাহাঙ্গীর হোসেন, পিতা- মোঃ সোহরাব হোসেন, বিদ্যুৎ বিলে দেখা যায় নাম আজগর হোসেন, পিতা- শহর আলী। হামলা ও ভিন্ন ভিন্ন নাম প্রসঙ্গে মুঠোফোনে জানতে চাইলে ফোন রিসিভ না করায় অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন ওরফে আজগর আলীর কোন মন্তব্য নেয়া সম্ভব হয়নি।


Top