নর্দান ইউনিভার্সিটি ও টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি এর যৌথ উদ্দ্যোগে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ভার্চুয়াল সামিট অন ‘সাপ্লাই চেইন রেসিলিয়েন্স’

প্রেস রিলিজ
  • প্রকাশিত: বুধবার, ১৯ মে, ২০২১

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইউবি) ও টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি (টিআইইউ) এর যৌথ উদ্দ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘গ্লোবাল ভার্চুয়াল সামিট অব সাপ্লাই চেইন রেসিলিয়েন্স’। ১৫ ও ১৬ মে, ২০২১, এই সামিট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটিতে প্রায় পাঁচশত শিক্ষক, বিশেষজ্ঞবৃন্দ ও ব্যবসা প্রতিষ্ঠানের পরিচালকরা অংশ গ্রহণ করেন।

উক্ত সামিটে উল্লেখ্য যোগ্য বিষয়গুলো হলো- এনইউবি ও টিআইইউ সাপ্লাই চেইন এর বিষয়ে উন্নত মানের গবেষণার জন্য সেন্টার ফর এক্সেলেন্স (সিওই) প্রতিষ্ঠায় উদ্দ্যোগ গ্রহণ করেছে। সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এর উপর যৌথভাবে কাজ করতে সহায়তা করবে এই সেন্টারটি। এছাড়া, ব্যবসা-বাণিজ্য, শিল্প উন্নয়ন ও শিক্ষার ক্ষেত্রে বিভিন্ন গবেষনামূলক কার্যক্রম সম্পাদন করা হবে এবং শিল্প, ব্যবসা-বানিজ্যিক প্রতিষ্ঠান, লোক প্রশিক্ষণ ও কলাকৌশলে নানা সেবা প্রদান করবে।

সামিটে সহযোগী অংশীদার হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ।

সামিটে প্রধান পরামর্শক হিসেবে উপস্থিত ছিলেন টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির মাননীয় আচার্য প্রফেসর ড. গৌতম রায় চৌধুরী এবং সামিট মেন্টর হিসেবে অংশ নেন টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. গৌতম সেনগুপ্ত। সামিট উপদেষ্টা হিসেবে ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন