ব্রেকিং নিউজঃ
খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবিতে সাতক্ষীরায় আলোচনা সভা তালায় উত্তরণের ত্রাণ কার্যক্রম ও টিআরএম বিল পরিদর্শন করলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক আনন্দ কুমার সরকার নিরবের উদ্যোগে মহা অষ্টমীর খাদ্য সামগ্রী বিতরণ ভ্রমণের সময় মাথা ঘোরা, বমি দূর করার উপায় কৃষি বিপণন অধিদপ্তরের নির্দেশ উপেক্ষা করে কেশবপুরে ৪০ টাকা দরে আলু বিক্রি করছে ব্যবসায়িরা স্বপ্নসিঁড়ির সভায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ ব্যারিস্টার রফিক-উল হক আর নেই কালিগঞ্জে বিশেষ অভিযানে ১২’শ পিস ইয়াবা, নগদ টাকাসহ ৫ জনকে আটক করেছে পুলিশ নীড়ের খোঁজে অর্ধশতাব্দী পথে পথে দুই ভাই….. প্রাথমিক শিক্ষক, কর্মকর্তার বৈদেশিক প্রশিক্ষণ একটি সময়োপযোগী পদক্ষেপ

ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদ এবং ধর্ষকদের ফাঁসির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:

  • প্রকাশিত: বুধবার, ৭ অক্টোবর ২০২০, ১৬:২৩
  • ৭৩

নোয়াখালীসহ সারা দেশে ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদ এবং ধর্ষকদের ফাঁসির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা নিউ মার্কেট চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সহ-সভাপতি ও সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাবেক আইন সম্পাদক এড. ওসমান গণি।
সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ,দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যাণার্জি, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি, সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক রাম কৃষ্ণ চক্রবর্তী, সাতক্ষীরা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবু আফফান রোজ বাবু, সাধারণ সম্পাদক শামিমা পারভীন রতœা, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সাংগঠনিক সম্পাদক মেহেদীআলী সুজয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মশিউর রহমান পলাশ, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মোশফিকুর রহমান মিল্টন, শেখ রাসেল শিশুকিশোর পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, তাঁতীলীগ নেতা শেখ ফিরোজ হোসেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি আজমল হোসেন, প্রথম আলো বন্ধু সভার সভাপতি জাহিদা জাহান মৌ, সহ-সভাপতি হোসেন আলী, রোটার‌্যক্টর ক্লাবের সহ-সভাপতি মাসুদ পারভেজ, সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটির সভাপতি শেখ শাকিল হোসেন, সাধারণ সম্পাদক শাহীন বিল্লাহ, সৌমদ্বীপ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, দাবি একটাই ধর্ষকের ফাঁসি চাই। বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে ধর্ষকের জায়গা নাই। যারা ধর্ষন গণ-ধর্ষন করে, নারী ও শিশু নির্যাতন করে তারা পশুর চেয়েও জঘন্য। তাদের দ্রুত কঠোর শাস্তি হওয়া প্রয়োজন। আইনের দীর্ঘসূত্রতায় যেন বিচার কার্যক্রম বিলম্ব না হয়।
নোয়াখালির বেগমগঞ্জের গৃহবধুকে যে অমানবিক নির্যাতন করেছে ওই কুলাঙ্গাররা মানুষ হতে পারে না। যারা ধর্ষনকারী তাদের পক্ষে যেন কোন আইনজীবী না থাকে , সুপারিশকারী না থাকে। যদিও সুপারিশ করে তাদেরও ওই মামলার আসামী করার দাবি জানান বক্তারা। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, নাগরিক আন্দোলন মঞ্চের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ও যুগ্ম সম্পাদক রওনক বাসার।
এদিকে, সম্প্রতি দেশব্যাপি ধর্ষন ও নারী নির্যাতনের প্রতিবাদ সারাদেশে ধর্ষনের শাস্তির দাবিতে গোটা দেশ উত্তাল হয়ে পড়ে। একই দাবিতে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে মানববন্ধন সফল করতে সাতক্ষীরা সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটি, প্রথম আলো বন্ধুসভা সাতক্ষীরা, মেডিসিন ক্লাব সাতক্ষীরা মেডিকেল কলেজ, সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশন,সাতক্ষীরাসহ নাগরিক আন্দোলন মঞ্চের বিভিন্ন ওয়ার্ডের ব্যনারে সকাল হতেই ধর্ষকদের ফাঁসির দাবিতে “কুকুর নিধন নয়, ধর্ষক নিধন চাই, আমি লজ্জিত আমি পুরুষ, নারীর প্রতি সহিংসতা, ধর্ষন ও সন্ত্রাস রুখে দাও, দাবি একটাই ধর্ষকের ফাঁসি চাই” শ্লোগানে শ্লোগানে মুখরিত হতে সাতক্ষীরা শহর।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪২,৭২৫,৬৭৮
সুস্থ
৩১,৫৪৫,৯৬৯
মৃত্যু
১,১৫২,২৫৩