আজ || বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় চিংড়ি চাষিদের একদিনের প্রশিক্ষণ       তালায় আশ্রায়ণ প্রকল্পে বিদ্যুৎ সংযোগ প্রদান উদ্বোধন       শ্যামনগরে জিপিএ ৫ পেয়েছে ৬শ ৬৫ শিক্ষার্থী       ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পেলেন শ্যামনগরের তরিকুল ইসলাম বাবু       তালায় ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ    
 


দ্রুত টেকসই বাঁধের কাজ শুরু হবে পাইকগাছায় ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামত কালে এমপি বাবু

পাইকগাছায় ভাঙনকবলিত গেউবুনিয়ার বেঁড়িবাধ সংস্কার কর্মযজ্ঞে পাইকগাছা-কয়রার এলাকার সংসদ সদস্য আলহাজ্ব মো:  আকতারুজ্জামান বাবু গনমানুষের সাথে অংশ নিয়ে বলেছেন দ্রুত উপকূলীয় এলাকায় টেকসহ বেঁড়িবাধের কাজ শুরু হবে

সম্প্রতি ঘুর্নিঝড় আম্ফান তান্ডবে নির্বাচনী এলাকার ২০/১ নং পোল্ডারের দেলুটিতে পাউবোর ভাঙনকবলিত এলাকা গেউবুনিয়াতে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বুধবার হাজারো নারী-পুরুষের সাথে সংস্কার কাজে অংশ নিয়ে তিনি এ আশার বানী শুনিয়েছেন।

এ সময় এলাকাবাসির দাবীর প্রেক্ষিতে এমপি-বাবু আরোও জানান, জলবায়ুর পরিবর্তন জনিত বিরুপ প্রভাবে উপকুলীয় এলাকায়  ৬০ দশকের নির্মিত পাউবো’র বেঁড়িবাধ ভারসাম্য হারিয়ে ফেলেছে।  এ জন্য ভবির্ষ্যতে এ অঞ্চলের মানুষের নিরাপদে বসবাসের জন্য মজবুত ও স্থায়ী বেঁড়িবাধের দাবীতে জাতীয় সংসদে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্শন করা হলে তিনি সংশ্লিষ্ট মন্ত্রনালয়কে দ্রুত টেকসহ বেঁড়িবাধ নির্মানের নির্দেশনা দেনন। যা ঘুর্নিঝড় পরবর্তীতে ক্ষতিগ্রস্ত এলাকা সফরকালে পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব সহ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে সেনাবাহিনীকে দিয়ে আক্টোবর-নভেম্বর থেকে বেঁড়িবাধের কাজের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। যা অচিরেই বাস্তবায়নের পথে।

তিনি বুধবার দুপুরে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী এলাকা পাইকগাছার দেলুটি ইউনিয়নের গেওয়াবুনিয়া এলাকার ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামত কাজে অংশগ্রহণ করেন। এর আগে তিনি গত ৩১ মে উপজেলার সোলাদানা ইউনিয়নের পাটকেলপোতা এলাকার ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামতকাজে অংশগ্রহণ করেন।

দেলুটির মেরামতকাজে অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, ডাঃ কওছার আলী গাজী, আওয়ামী লীগনেতা সুকৃতি মোহন সরকার, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, শামীম সরকার, যুবলীগনেতা দীজেন্দ্রনাথ মন্ডল, এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, ছাত্রলীগনেতা অঞ্জন মন্ডল, রায়হান পারভেজ রনি, সালাউদ্দীন কাদের ও ইউপি সদস্য চম্পক বিশ্বাস। মেরামত কাজে এলাকার শত শত নারী-পুরুষ শতষ্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, গত ২০ মে সুপার সাইক্লোন আম্পানের আঘাতে উপজেলার দেলুটি ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের ২০, ২০/১ ও ২২নং পোল্ডারের ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে ও উপচে প্রায় ১৬টি গ্রাম প্লাবিত হয়। আশ্রয়হীন হয় হাজার হাজার মানুষ। উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও ইউনিয়ন পরিষদের তত্বাবধায়নে এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে টানা এক সপ্তাহ কাজ করে ২৮ মে বিকল্প বেড়িবাঁধ নির্মাণ কাজ সম্পন্ন করলেও এক সপ্তাহ যেতে না যেতেই ৫ মে প্রবল পানির স্রোতে গেওয়াবুনিয়ার উত্তরপাড়া থেকে বিকল্প বেড়িবাঁধ ভেঙ্গে ফের গেওয়াবুনিয়া, পারমধুখালী, চকরীবকরী ও দিঘলিয়া গ্রামের আংশিক এলাকা প্লাবিত হয়।

এ প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, সকল ষড়যন্ত্র ও অপরাজনীতি পরাজিত করে সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় অবশেষে বাঁধ মেরামত কাজ সম্পন্ন করার মাধ্যমে মানবতার জয় হয়েছে।


Top