আজ || সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  শ্যামনগর হাসপাতালের ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ এবং পুনঃনির্মাণ করার দাবিতে মানববন্ধন       যুদ্ধ নয়, আমরা শান্তিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী       জলবায়ু সমস্যাসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন সাতক্ষীরা শ্যামনগরের উপকূলের নারীরা       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার       মাছ ধরার পাশাপাশি উপানুষ্ঠানিক স্কুলে পড়ছে গোলাম রসূল       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের ঘটনায় থানায় মামলা       যারা আপনাকে কষ্ট দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞ থাকুন : প্রভা       জিতেও টানা দ্বিতীয়বারের মতো গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়       ক্যান্সার নিরাময়ে ফুলকপি       লাউয়ের বরফি    
 


দেশের প্রয়োজনে সেনাবাহিনী যেকোন কাজ করবে: সেনাপ্রধান

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশের প্রয়োজনে সেনাবাহিনী বেড়িবাঁধ নির্মাণসহ যেকোন কাজ করবে। জাতীয় যে কোন কাজে আমরা না বলি না। সেনাবাহিনীর উপর জনগণের ও সরকারের আস্থা রয়েছে, তাই আমরা গর্বের সাথে সরকারের দেয়া নির্দেশনা মত বিশেষ পরিস্থিতিতে কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার (১১ জুন) বেলা ১১ টায় সাতক্ষীরা সার্কিট হাউজে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনের আগে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দূর্যোগের সময় সেনাবাহিনী উপদ্রুত এলাকায় চিকিৎসা সেবা দিয়ে আসছে। বড় বড় ড্রেজিংয়ের কাজ, চট্রগ্রামের জলাবদ্ধতার মেগা প্রজেক্ট সেনাবাহিনী করছে। সিরাজগঞ্জ ও জামালপুরে বাঁধ রক্ষার কাজ সেনাবাহিনী সফলভাবে করছে। উপকূলীয় এলাকায় বেড়িবাঁধ নির্মাণের কাজ সেনাবাহিনীর দায়িত্বে দিলে সাগ্রহসহকারে সেনাবাহিনী তা করবে।

জেনারেল আজিজ আহমেদ আরো বলেন, সূপেয় পানি সংকটেও সহায়তা করতে প্রস্তুত রয়েছে সেনাবাহিনী। সংশ্নিষ্টরা চাইলে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট সরবরাহ করা হবে। এছাড়া ঘর নির্মাণসহ খাদ্য সহায়তাও দিয়ে যাচ্ছে সেনাসদস্যরা। এছাড়া মাসব্যাপী গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা দিবে সেনাবাহিনীর মেডিক্যাল কোরের সদস্যরা।

লকডাউনের বিষয়ে সেনাপ্রধান বলেন, স্থানীয় প্রশাসনের প্রয়োজনে সেনাবাহিনী কাজ করছে করোনা পরিস্থিতি মোকাবেলায়। তারাই সিদ্ধান্ত নেবেন কতটুকু কঠোরতা প্রয়োজন।

এর আগে তিনি হেলিকপ্টার যোগে সাতক্ষীরা ষ্টেডিয়ামে অবতরণ করে প্রথমে সাতক্ষীরা সার্কিট হাউসে সেনাবাহিনীর চীফ ইঞ্জিনিয়ার ও পানি উন্নয়ন বোর্ডের চীফ ইঞ্জিনিয়ারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি হেলিকপ্টারযোগে বেঁড়িবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা সাতক্ষীরার আশাশুনি ও খুলনার কয়রায় যান। এ সময় তার সাথে সেনাবাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Top