আজ || মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ       শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের কমিটি গঠন, সভাপতি মিলন, সম্পাদক বাবুল       নীতি-আদর্শের কারনে সাংবাদিকরা যে সম্মানিত হতে পারে সুভাষ চৌধুরী তার অনন্য উদাহরণ –মনজুরুল আহসান বুলবুল       সাতক্ষীরায় জেলা কৃষকলীগের তৃণমূলের মতামত কে উপেক্ষা করে কমিটি ঘোষনার প্রতিবাদে জেলা কৃষকলীগের অধিকাংশ কাউন্সিলরদের সংবাদ সম্মেলন       বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করল সাতক্ষীরা জেলা পরিষদ       পদ্মপুকুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত    
 


দক্ষিণাঞ্চলে খুব শীঘ্রই টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে – পানি সম্পদ সচিব

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার বলেন, খুব শীঘ্রই দক্ষিণাঞ্চলের উপকূলীয় জেলাগুলোতে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে। প্রাকৃতিক জীববৈচিত্র্য ও নদী রক্ষা করেই এ দেশের মানুষের জীবন-জীবিকা উন্নত করতে সরকার দীর্ঘ মেয়াদী ডেল্টা প্লান গ্রহণ করেছে এবং এর কার্যক্রম শুরু হয়েছে। ডেল্টা প্লানের প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ঘূর্ণিঝড়ের মতো নানা প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশ সক্ষমতা অর্জন করবে।

তিনি গতকাল বিকেলে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী করণীয় এবং খুলনা জেলা পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটি ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

কবির বিন আনোয়ার আরও বলেন, ঘূর্ণিঝড় আম্পানে খুলনার উপকূলীয় উপজেলার ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো মেরামতের জন্য বাংলাদেশ সেনাবাহিনী ইতোমধ্যে কাজ শুরু করেছে। তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের সক্ষমতা আগে তুলনায় বৃদ্ধি পেয়েছে। এছাড়া জনবল সংকট কাটিয়ে উঠতে নতুন নিয়োগের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বটিয়াঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান, কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানসহ সেনাবাহিনীর প্রতিনিধি, সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Top