তালা উপজেলার ১১টি ইউনিয়নে ভোট আজ

নিজস্ব প্রতিনিধি।।
  • প্রকাশিত: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

নির্বাচনে পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মাঠে নেমেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা


আজ সোমবার (২০ সেপ্টেম্বর) তালা উপজেলার ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। ৩টি ইউনিয়নে এবার প্রথম ইলেকটোরাল (ইভিএম) ও ৮ টি ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে।
নির্বাচনে পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মাঠে নেমেছে র‌্যাব, বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
ভোটের আগে গতকাল রবিবার ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে উপজেলা নির্বাচন অফিস থেকে ব্যালট বক্্রসহ বিভিন্ন নির্বাচন সামগ্রী বিতরণ করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৯, সাধারণ সদস্য পদে ৪৪৫ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৫ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। তালা সদর, খলিলনগর, তেঁতুলিয়া ৩টি ইউনিয়নে এবার প্রথম ইলেকটোরাল (ইভিএম) ভোট দেবেন ভোটাররা।

উপজেলায় ১১টি ইউনিয়নে ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ধানদিয়া ১৭২৩৭ জন, নগরঘাটা ১৫২৫৩ জন, সরুলিয়া ৩০০৫৫ জন, তেঁতুলিয়া ২০৭৫৩জন, তালা সদর ২৬৫৮৩ জন, ইসলামকাটি ১৬৭৩৯ জন, মাগুরা ১৭৩৫৫ জন, খলিষখালি ২১০৯৫ জন, খেশরা ২২০৬২ জন, জালালপুর ১৯২২১ জন ও খলিলনগর ২৪৪৭১ জন।

উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৪টি, এর মধ্যে ঝুকিপূর্ণ রয়েছে ৩২টি কেন্দ্র। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোট প্রদানের অধিকার প্রয়োগ করতে পারবেন।

যেসব যান চলাচল বন্ধ : ১৮ সেপ্টেম্বর রাত ১২টা হতে ২১ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া ভোটের আগের দিন ১৯ সেপ্টেম্বর রাত ১২টা হতে ভোটের দিন ২০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিক আপ, লঞ্চ, স্পিডবোট এবং ইঞ্জিন চালিত নৌযান চলাচল বন্ধ থাকবে। এছাড়া জরুরি সেবাসহ অন্যান্য পরিবহন চলাচল করতে পারবে।

তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ১জন করে প্রিজাইডিং অফিসারের পাশাপাশি ৫ জনকে সসস্ত্র পুলিশ সদস্যের পাশাপাশি ১৭ জন করে আনসার সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া নির্বাচন বিধি নিষেধ রক্ষার্থে প্রতিটি ইউনিয়নে এক জন করে ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ভ্রাম্যমান টিম কাজ করবে।

নির্বাচনী এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইতোমধ্যেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে নেমেছেন।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩২টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। এসব ঝুকিপূর্ণ কেন্দ্রে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হবে। ভোটে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষা করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সব সময় সতর্ক আছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসান জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনে পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মাঠে নেমেছে র‌্যাব, বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন