আজ || শনিবার, ০২ জুলাই ২০২২
 

দোকানগুলোর সামনে সাদা দাগ দেওয়া হয়েছে


তালায় সামাজিক দূরত্ব না মানায় দুইজনকে জরিমানা ॥ চলছে সেনা টহল

করোনা ভাইরাস (কোভিড-১৯) ঝুঁকি রোধ ও ভাইরাসের বিস্তার রোধে সরকারি নিষেধ অমান্য করে সাতক্ষীরায় তালায় সামাজিক দূরত্ব না মানায় দুইজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৭ মার্চ) এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন।
জানা গেছে, সরকারি নিষেধ অমান্য করে সামাজিক দূরত্ব না মানায় দুইজনকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে মানুষকে ঘরে রাখতে বিভিন্ন সড়কে সেনা টহল দেখা গেছে। তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন নেতৃত্বে বাজার দর স্থিতিশীল রাখতে কঠোর অবস্থানে রয়েছে।

উপজেলায় নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকানগুলোর সামনে সাদা দাগ দেওয়া হয়েছে। প্রয়োজন ছাড়া যাতে কেউ ঘরের বাহিরে বের হয়ে ঘোরাঘুরি না করেন সে জন্য তাদের সতর্ক করাসহ সচেতনতামূলক মাইকিং অব্যাহত আছে।

একই সাথে তালা থানার ওসি মেহেদী রাসেলের নেতৃত্বে সচেতনতা মূলক নানা প্রচারিভাযান চালানো হয়েছে।

উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের জনশূন্য হয়ে পড়েছে ব্যাস্ততম উপজেলা বাজারগুলো । নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান ও ঔষধের দোকান ছাড়া অধিকাংশ দোকান পাট বন্ধ রাখা হয়েছে।

একইসাথে নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান ও ঔষধের দোকান ছাড়া বাকী অন্যান্য দোকানদের তাদের দোকান বন্ধ রাখার আহবান। এছাড়া সকল ধরনের সভা সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত নিষিদ্ধ করার জন্য ঘোষনা দেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন জানান, করোনা একটি ছোঁয়াচে ভাইরাস। তাই এই ভাইরাস থেকে আমাদেরমুক্ত হতে সকলকে সতর্ক থাকতে হবে।


Top