ব্রেকিং নিউজঃ
মিসেস ইলা হকের মৃত্যুতে স্বপ্নসিঁড়ি’র শোক প্রকাশ প্রবেশ নিষিদ্ধকালে অবৈধভাবে মাছ ধরার সময় সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে ৬ জেলে আটক তালায় তেঁতুলিয়ায় অসহায় দিন মজুরের বাড়ীঘর ভাংচুরের অভিযোগ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আ ফ ম রুহুল হক এমপি’র সহধর্মিণী ইলা হক আর নেই ১০ দফা দাবিতে শ্রমিক আন্দোলনের আলোচনা সভা সাংবাদিক এর মামা আব্দুল মান্নান এর মৃত্যুতে সাতক্ষীরা প্রেসক্লাবের গভীর শোক প্রকাশ কলারোয়া পৌরসভার প্রধান সহকারী মীর তৌহিদুর রহমান আর নেই ৩৮তম বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশকৃত ২ কৃর্তিসন্তানের  সাথে নির্বাহী অফিসারের শুভেচ্ছা বিনিময় কেশবপুরে পানি নিষ্কাশনের পথ বন্ধের প্রতিবাদ করায় শিক্ষকের পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা কপোতাক্ষ নদের চরভরাটি জমি প্রভাবশালিদের দখলে : বঞ্চিত ভূমিহীনরা

তালায় মোবাইল ফোনে শিখন কার্যক্রম চালাচ্ছেন শিক্ষক আবুল কাশেম

তালা নিউজ ডেক্স

  • প্রকাশিত: শুক্রবার, ২৪ জুলাই ২০২০, ১৮:২৭
  • ৫৫

করোনাকালীন মোবাইল ফোনে শিখন ও মূল্যায়ন কার্যক্রম চালাচ্ছেন সাতক্ষীরার তালা উপজেলার হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবুল কাশেম সরদার। বিদ্যালয় বন্ধের কারণে শিক্ষার্থীদের ক্ষতি কাটিয়ে উঠার জন্য প্রত্যেক শিক্ষার্থীর শিখন ও ধারাবাহিক মূল্যায়নের প্রয়োজনীয়তা উপলব্ধি করে শিক্ষার্থীর বৃহত্তর কল্যাণ ও দেশের জন্য কিছু করার সুযোগ এবং শিক্ষার্থীদের ভালোবাসার শক্তি থেকে অভিভাবকদের মোবাইল ফোনের মাধ্যমে ও সহযোগিতায় শিক্ষার্থীদের পড়ানো ও ধারাবাহিক মূল্যায়ন নিশ্চিত করতে নিজেকে নিয়োজিত করেছেন ঐ শিক্ষক।
হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী রাকিব,সাদিয়া, রিয়াদ,খালিদ জানায়, আবুল কাশেম স্যার প্রতিদিন রাতে আমাদের মোবাইল ফোনে পড়ান। এতে আমরা খুব উপকৃত হচ্ছি এবং করোনার মধ্যেও পড়াশুনা অব্যাহত রেখেছি।
এ বিষয়ে শিক্ষক মোঃ আবুল কাশেম সরদার বলেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বাবুল আক্তার স্যারের নির্দেশনায় আমি বেশ কিছু দিন মোবাইল ফোনে শিক্ষার্থীদের পড়াচ্ছি। বর্তমানে ভালো ফলও পাচ্ছি। প্রথমে আমি খানিকটা হতাশ হলেও এখন শিক্ষার্থীরা বেশ আগ্রহী এবং তারা রাত ৮.৩০ টার পরে আমার ফোনের অপেক্ষায় থাকে,যা আমাকে আরও বেশি উৎসাহিত করে।
হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা দাস বলেন, শিক্ষক মোঃ আবুল কাশেম সরদার সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নির্দেশনা অনুযায়ী মোবাইল ফোনে শিখন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন, যেটি খুবই প্রশংসনীয়।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু