আজ || মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২
শিরোনাম :
  তালায় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের মতবিনিময়       শ্যামনগরে উত্তরণের বিশ্ব শিশু অধিকার সপ্তাহ উদযাপন       তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত       ‘অভিযোগ পেলেই কেবল ব্যবস্থা’       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ       তালায় সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমানের পূজা মন্ডপ পরিদর্শন       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির       সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে তালা প্রেসক্লাবের শোক       তালায় কেন্দ্রীয় পানি কমিটির সভা অনুষ্ঠিত    
 


তালায় বোরো ধান কিনতে লটারির মাধ্যমে ১৭১৬ কৃষক নির্বাচন

সাতক্ষীরার তালায় চলতি বোরো মৌসুমে সরকারিভাবে ধান কেনার জন্য ১৭১৬ জন কৃষককে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়েছে। ৭২৩৩ জন কৃষকের তালিকা করে লটারির মাধ্যমে ১৭১৬ জন নির্বাচিত  কৃষকের মাধ্যমে ১৭১৬ টন ধান ক্রয় করা হবে। সোমবার (১১ মে) সকালে উপজেলা পরিষদ হলরুমে এই লটারি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন,  উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানউপজেলা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আবুহেনা মোস্তফা কামাল, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ,সাতক্ষীরা জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, সহকারী খাদ্য পরিদর্শক মিকাইলসহ কৃষি ও খাদ্য অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন জানান, চলতি বোরো মৌসুমে সরকারের নির্দেশনায় উপজেলার প্রতিটি ইউনিয়নে কৃষি অফিসের মাধ্যমে প্রকৃত কৃষকদের তালিকা তৈরি করে অ্যাপস’র মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। কোনো কৃষক কোনো কারণে ধান দিতে না পারলে অতিরিক্ত কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে।
তিনি আরো জানান, প্রতি কৃষকের কাছ থেকে এ বছর ২৬ টাকা কেজি দরে এক টন করে মোট ১৭১৬ টন ধান ক্রয় করা হবে।


Top