আজ || সোমবার, ২৮ নভেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ       শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের কমিটি গঠন, সভাপতি মিলন, সম্পাদক বাবুল       নীতি-আদর্শের কারনে সাংবাদিকরা যে সম্মানিত হতে পারে সুভাষ চৌধুরী তার অনন্য উদাহরণ –মনজুরুল আহসান বুলবুল       সাতক্ষীরায় জেলা কৃষকলীগের তৃণমূলের মতামত কে উপেক্ষা করে কমিটি ঘোষনার প্রতিবাদে জেলা কৃষকলীগের অধিকাংশ কাউন্সিলরদের সংবাদ সম্মেলন       বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করল সাতক্ষীরা জেলা পরিষদ       পদ্মপুকুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত    
 


তালায় বাল্যবিবাহের অপরাধে বর ও কনের পিতাকে জরিমানা

তালা উপজেলার পল্লীতে দশম শ্রেণিতে পড়ুয়া মাদ্রাসা ছাত্রীকে বিবাহ করার অপরাধে রবকে এবং ঐ মেয়ের পিতাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (১৯ অক্টোবর) বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস প্রত্যেককেই ৩ হাজার টাকা করে জরিমানা করেন।
অভিযুক্ত বর সাতক্ষীরা সদর উপজেলার শিয়ালডাংগা গ্রামের গোলাম রসুল গাজীর পুত্র মোঃ ওয়ালিউল্লাহ। আর বাল্যবিবাহের শিকার তালা উপজেলার খলিষখালী ইউনিয়নের হাজরাপাড়া গ্রামের এরশাদ আলী মোড়লের কন্যা উর্মি খাতুন (১৬)। সে বর্তমানে কাশিয়াডাংগা দাখিল মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্রী। এ সময় বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারি করে মেয়ের পিতার মুচলেকা গ্রহণ করা হয়। উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ৬ মাসের জেল এবং ১০ হাজার টাকা জরিমানা হবে বলে জানা যায়।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, মঙ্গলবার রাতে পারিবারিক সম্মতিতে গোপনে ঐ ছাত্রীকে বিয়ে করেন অভিযুক্ত বর মোঃ ওয়ালিউল্লাহ। বুধবার সকালে বিষয়টি জানতে পেরে মোঃ সাকিবুর রহমান নামের এক ব্যক্তি সাতক্ষীরা জেলা বাল্যবিবাহ নিরোধ কমিটি ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং উপজেলা কমিটির সভাপতিসহ মহিলা বিষয়ক কর্মকর্তা কে অবহিত করেন। এ সময় থানা পুলিশের সহয়তা ঐ রবকে এবং কনের পিতাকে নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত তাদেরকে জরিমানা করেন।
তালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত কুমার বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।


Top