ব্রেকিং নিউজঃ
দক্ষতা প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থার সৃষ্টি বিষয়ক কর্মশালা মিসেস ইলা হকের মৃত্যুতে স্বপ্নসিঁড়ি’র শোক প্রকাশ প্রবেশ নিষিদ্ধকালে অবৈধভাবে মাছ ধরার সময় সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে ৬ জেলে আটক তালায় তেঁতুলিয়ায় অসহায় দিন মজুরের বাড়ীঘর ভাংচুরের অভিযোগ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আ ফ ম রুহুল হক এমপি’র সহধর্মিণী ইলা হক আর নেই ১০ দফা দাবিতে শ্রমিক আন্দোলনের আলোচনা সভা সাংবাদিক এর মামা আব্দুল মান্নান এর মৃত্যুতে সাতক্ষীরা প্রেসক্লাবের গভীর শোক প্রকাশ কলারোয়া পৌরসভার প্রধান সহকারী মীর তৌহিদুর রহমান আর নেই ৩৮তম বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশকৃত ২ কৃর্তিসন্তানের  সাথে নির্বাহী অফিসারের শুভেচ্ছা বিনিময় কেশবপুরে পানি নিষ্কাশনের পথ বন্ধের প্রতিবাদ করায় শিক্ষকের পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

তালায় প্রাথমিক শিক্ষার এক করোনাযোদ্ধা শিক্ষক আবুল কাশেম

তালা নিউজ ডেক্স

  • প্রকাশিত: রবিবার, ৫ জুলাই ২০২০, ২২:০৫
  • ২৫২

তালায় প্রাথমিক শিক্ষার এক করোনাযোদ্ধা শিক্ষক মোঃ আবুল কাশেম সরদার। তিনি সাতক্ষীরার তালা উপজেলার হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিক্ষক আবুল কাশেম ২০০৯ সালে চাকুরীতে প্রথম যোগদান করে অদ্যাবধি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের সাথে নিজেকে জড়িত রেখেছেন। করোনাকালীন সরকারি খাদ্য সহায়তা কমিটির সদস্য হিসেবে বাড়ি বাড়ি গিয়ে দুঃস্থদের তালিকা প্রণয়ন ও যাচাই বাছাই করেছেন। তিনি একজন স্বেচ্ছাসেবক হিসেবে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ, খেলার মাঠে তরুণদের উদ্দেশ্যে করোনা প্রতিরোধে বক্তব্যদান, তাছাড়া নিজস্ব অর্থায়নে গরীব অসহায় শিক্ষার্থীদের ও কর্মহীন মানুষের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করেন। করোনাকালীন শিক্ষার্থীদের খোঁজ খবর নেওয়া ও সংসদ টিভিতে ঘরে বসে শিখি পাঠদান দেখতে উদ্বুদ্ধকরণে নিয়মিত হোম ভিজিট করেন। জীবাণুনাশক স্প্রে করে নিজ এলাকার সুরক্ষা নিশ্চিত করেন। বিভিন্ন শ্রেণির মানুষের মাঝে সাবান ও মাস্ক বিতরণ করেন। করোনা ভাইরাসের সংক্রমণে যখন সমগ্র পৃথিবী স্থবির তখন কোমলমতি শিশুদের নিরাপত্তার কথা ভেবে ১৭ মার্চ থেকে বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধকালিন শিশুদের লেখাপড়া চলমান রাখার প্রয়োজনীয়তা উপলব্ধি করে তিনি শিক্ষার্থীদের মোবাইল ফোনে পড়ানো ও পরামর্শদান কার্যক্রম অব্যাহত রেখেছেন। তার ফেইসবুক আইডিতে নিয়মিত ক্লাস নিচ্ছেন তিনি। প্রতিনিয়ত তিনি মোবাইল ফোনে শিক্ষার্থীদের সাথে যোগাযোগ রক্ষা করছেন। শিক্ষার্থীদের লেখাপড়ার অগ্রগতিসহ স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যাচ্ছেন।
এ বিষয়ে হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ইমা খাতুন জানায়, আবুল কাশেম স্যার আমাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখেন, ভিজিটে আসেন ও মোবাইল ফোনে পড়ান।
শিক্ষক মোঃ আবুল কাশেম সরদার বলেন, এগুলো আমি ব্যক্তিগত দায়বদ্ধতা ও নৈতিক দায়িত্ববোধ থেকেই করে থাকি।
হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা দাস সন্তোষ প্রকাশ করে বলেন, করোনাকালে তিনি শিক্ষার্থীদের জন্য নিবেদিত প্রাণ।জীবনের ঝুঁকি নিয়ে হোম ভিজিট অব্যাহত রেখেছেন এবং গরীব শিক্ষার্থীদের মাঝে অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করছেন।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু