তালায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫০টি ভূমিহীন পরিবার

তাপস সরকার :
  • প্রকাশিত: রবিবার, ২০ জুন, ২০২১

সাতক্ষীরার তালায় মুজিববর্ষের উপহার হিসেবে দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দরিদ্র ও ভূমিহীন ৫০টি পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তানন্তর করা হয়েছে।

শনিবার (২০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে এর আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর তালা উপজেলা পরিষদ হলরুমে সুবিধাভোগীদের উপস্থিতিতে ঘরের চাবি ও দলিল হস্তানন্তর করা হয়।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কশি (ভূমি) এসএম তারেক সুলতান,ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক।
এসময় সুবিধাভোগী উপজেলার হরিহরনগর গ্রামের মৃত কছিম উদ্দীন গোলদারের ছেলে প্রতিবন্ধী আমিরুল ইসলাম (২৮) জানান, ৫ ভাই ও ২ বোনের মধ্যে প্রতিবন্ধী আমিরুল ইসলাম সকলের ছোট। সে স্থানীয় একটি মাছ কাটায় দিন ৫০ টাকা হারে কাজ করেন। তার থেকে নিজের খরচ হয় ২০ টাকা। বাকি টাকায় সংসার চলেনা। লেখা-পড়ায় আমিনুল এস এস সি পাশ। নেই ভিটা মাটি এবং থাকার কোন ঘর। অন্যের বাড়িতে রাত্রি যাপন তার ভাগ্য। উপজেলা প্রশাসনের মাধ্যমে জমি এবং ঘর পেয়ে প্রতিবন্ধী আমিরুল ইসলাম বেজায় খুশি। ঘর পেয়ে প্রতিবন্ধী আমিরুল ইসলাম জাতির জনকের আত্মার শান্তি কামনা এবং মাননীয় প্রধান মন্ত্রীর জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসান মাননীয় প্রধান মন্ত্রীর এই মাহতী উদ্যেগকে স্বাগত জানিয়ে জানান, প্রধান মন্ত্রী নিজস্ব আশ্রায়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে উপজেলায় ৫০টি গ্রহহীন পরিবারকে আজ গৃহ ও জমির দলিল হস্তানন্তর করা হয়েছে। এছাড়া এখনো যাচাই-বাছাই এর কাজ চলছে। এসময় তিনি সাংবাদিকসহ সকলের সহযোগীতা কামনা করেন।
তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কামার জানান, তালা উপজেলায় যাদের জমি ও ঘর নেই তাদের প্রত্যেককে পর্যায়ক্রমে জমি এবং ঘর দেওয়া হবে। উপজেলায় কেউ গৃহহীন থাকবেনা। এসময় তিনি সর্বস্তরের মানুষের সহযোগীতা কামনা করেন।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন