আজ || রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম :
 


তালায় কপোতাক্ষ নদে সময়মত ক্রসড্যাম স্থাপন ও কোন অজুহাতে বার বার না পিছানোর দাবীতে মানববন্ধন

তালায় কপোতাক্ষ নদে সময়মত ক্রসড্যাম স্থাপন ও কোন অজুহাতে বার বার না ফিছানোর দাবীতে মানববন্ধন

সাতক্ষীরা তালায় কপোতাক্ষ নদকে রক্ষা করতে প্রতিবছর সময়মত ক্রসড্যাম স্থাপন ও কোন অজুহাতে বার বার না পিছানোর দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় যুব সমাজ ও এ্যাকটিভ সিটিজেনের আয়োজনে আজ বুধবার সকাল সাড়ে ১০ টায় তালা ডাকবাংলোর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


যুব সমাজের পক্ষ থেকে আফসানা মিমির সভাপতিত্বে ও উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদ মীর জিল্লুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন,তালা প্রেসক্লাবের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান প্রভাষক প্রনব ঘোষ বাবলু,বীর মুক্তিযোদ্ধা সাবেক ইউপি চেয়ারম্যান এম এ ফজলুল হক,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান,উপজেলা পানি কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা আলা-উদ্দীন জোয়াদ্দার,সাবেক ইউপি চেয়ারম্যান ঈমান আলী মোড়ল,নাগরীক কমিটির নেতা শফিকুল ইসলাম, ভুমিজ ফাউন্ডেশনের সমন্বয়কারী প্রভাষক অচিন্ত্য কুমার শাহা,পানি কমিটির নেতা গাজী শহিদুল্লাহ প্রভাষক কামরুলজ্জামান প্রমূখ। এসময় শিক্ষক,শিক্ষার্থী,সাংবাদিক ও স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ মানববন্ধনে অংশ গ্রহন করেন।

বক্তরা এসময় বলেন, কপোতাক্ষ নদে সময়মত ক্রসড্যাম না দেওয়ার ফলে সরকারের ২৬২ কোটি টাকার কপোতাক্ষ খননের যে সুফল ইতিপূর্বে কপোতাক্ষ অঞ্চলের প্রায় ২০ লাখ মানুষ ভোগ করছে সেই সুবিধা থেকে তারা বঞ্চিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। কপোতাক্ষ নদে প্রতি বছর ডিসেম্বরের শেষে জানুয়ারীর প্রথম সপ্তাহে ক্রসড্যাম দেওয়ার কথা থাকলেও তা মার্চের ৪ তারিখ থেকে কপোতাক্ষ নদে কর্তৃপক্ষ ক্রসড্যামের কাজ শুরু করছে বলে জানাগেছে।


Top