আজ || বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম :
  তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন       তালা মহিলা কলেজে নবীন বরণ ও আইসিটি ভবনের উদ্বোধন       জাতীয় শিশু পুরষ্কার পেলো তালার রিফাত হাসান       সুখবর দিলেন মিথিলা       সুগন্ধির বোতল কোথায় রাখলে সুবাস টিকবে বেশি দিন?       গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই ব্যাপক উন্নয়ন হচ্ছে : প্রধানমন্ত্রী       জাতীয় শিশু পুরষ্কার পেলো তালার ক্ষুদে বিজ্ঞানী জাবের অংগন       তালায় ট্রাকের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত       তালায় এসইপি প্রকল্পের উদ্দ্যোগে মৃৎপন্যের মানোন্নায়নে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের মামলায় দুইজন গ্রেপ্তার    
 


তালায় উথালী গ্রামে জোর পূর্বক ভাবে অন্যের জমি দখল

সাতক্ষীরা তালায় জোরপূর্বক ভাবে এনামুল হকের ৭ শতাংশ জমি দখল করে নিয়েছে প্রতিপক্ষর আজিজুল গংরা। এসময় এনামুলের স্ত্রীকে পিটিয়ে আহত করে গাছা-পালা কেটে সাবাড় করে দিয়েছে। সোমবার উপজেলা উথালী গ্রামে ঘটনাটি ঘটেছে । এঘটনায় তালা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানাযায়, উথালী গ্রামের মৃত ময়েজুদ্দীন শেখের ছেলে এনামুল হক পৈত্রিক সুত্রে সাবেক ৪১৯ দাগের ৬৮ শতাংশ জমির ভেতর থেকে ৪৮ শতাংশ জমি দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছে। হঠাৎ সোমবার সকালে উথালী গ্রামের মৃত আব্দুল গফুর শেখের ছেলে আজিজুর রহমান একদল দূর্বৃত্তদের সাথে নিয়ে এনামুল হকের ৪৮ শতাংশ জমির মধ্য থেকে প্রায় ৭ শতাংশ জমির গাছা-পালা কেটে সাবাড় করে দখল করে নেয়। এসময় এনামুল হকের স্ত্রী আসমা খাতুন তাদেরকে বাঁধা দিতে গেলে তাকে পিটিয়ে জখম করে। এতে তার প্রায় ১ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে এনামুল হক জানান।

বিষয়ে আজিজুর রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান, ৬৮ শতাংশ জমির মধ্য আমার ২৭ শতাংশ জমি আমার নামে রেকর্ড হয়েছে আমি সেই জমিতে দখলে আছি।

তালা থানার ওসি মেহেদী রাসেল জানান, এবিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে তবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


Top