আজ || বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম :
  আমন মৌসুমে ব্রী ধান ৭৫ জাতের আগাম রোপণে সাফল্য পেয়েছে কৃষক রফিকুল       তালায় সামাজিক সম্প্রতি ও দুধে ভেজাল প্রতিরোধে শীর্ষক আলোচনা       সাতক্ষীরায় মাল্টি স্টেকহোল্ডার কোঅডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা       বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত       সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে শেখ হাসিনার জন্মদিন পালন       তালায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত       তালায় জেন্ডার ভিত্তিক সহিংসতা নির্মূল করণে প্রশিক্ষণ       তালায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত       তালায় জুয়া খেলার সময় ৭ জুয়ারী আটক       তালায় জাতীয় মহিলা সংস্থা উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত    
 


তালায় উথালী গ্রামে জোর পূর্বক ভাবে অন্যের জমি দখল

সাতক্ষীরা তালায় জোরপূর্বক ভাবে এনামুল হকের ৭ শতাংশ জমি দখল করে নিয়েছে প্রতিপক্ষর আজিজুল গংরা। এসময় এনামুলের স্ত্রীকে পিটিয়ে আহত করে গাছা-পালা কেটে সাবাড় করে দিয়েছে। সোমবার উপজেলা উথালী গ্রামে ঘটনাটি ঘটেছে । এঘটনায় তালা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানাযায়, উথালী গ্রামের মৃত ময়েজুদ্দীন শেখের ছেলে এনামুল হক পৈত্রিক সুত্রে সাবেক ৪১৯ দাগের ৬৮ শতাংশ জমির ভেতর থেকে ৪৮ শতাংশ জমি দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছে। হঠাৎ সোমবার সকালে উথালী গ্রামের মৃত আব্দুল গফুর শেখের ছেলে আজিজুর রহমান একদল দূর্বৃত্তদের সাথে নিয়ে এনামুল হকের ৪৮ শতাংশ জমির মধ্য থেকে প্রায় ৭ শতাংশ জমির গাছা-পালা কেটে সাবাড় করে দখল করে নেয়। এসময় এনামুল হকের স্ত্রী আসমা খাতুন তাদেরকে বাঁধা দিতে গেলে তাকে পিটিয়ে জখম করে। এতে তার প্রায় ১ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে এনামুল হক জানান।

বিষয়ে আজিজুর রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান, ৬৮ শতাংশ জমির মধ্য আমার ২৭ শতাংশ জমি আমার নামে রেকর্ড হয়েছে আমি সেই জমিতে দখলে আছি।

তালা থানার ওসি মেহেদী রাসেল জানান, এবিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে তবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


Top