ব্রেকিং নিউজঃ
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং মথুরেশপুর ইউনিয়নে প্রার্থী হতে চান সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ মারুফ অবিলম্বে কপালিয়া বিলে টিআরএম সহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের উত্তরণের কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন তালায় শিক্ষা ও স্বাস্থ্য সচেতনতায় ‘আমরা বন্ধু’র উঠান বৈঠক তালার খেশরায় অসহায় পরিবারের বসতবাড়িসহ জমি দখল চেষ্টা তালায় সেনাসদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার তালায় ভানী ফাউন্ডেশনের পক্ষ থেকে এতিমদের মাঝে খাদ্য বিতরণ উত্তরণের বাস্তবায়নে তিনমাস মেয়াদী কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন পাইকগাছায় সুন্দরবনের বনদস্যু বাহিনীর প্রধান রুস্তম অস্ত্রসহ আটক মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ ব্যবহার করতে হবে, গেজেট প্রকাশ

তালার মাগুরায় সরকারী রাস্তার পাশ থেকে গাছ কর্তনের অভিযোগ,৬ পিস কাঠ উদ্ধার

তাপস সরকার :

  • প্রকাশিত: রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ১৭:১২
  • ৭৪

সাতক্ষীরার তালা উপজেলার মাগুরার রঘুনাথপুর এলাকায় সরকারী রাস্তার পাশ থেকে রাতের আঁধারে ২০ হাজার টাকা মূল্যের একটি শিশু গাছ কর্তনের অভিযোগ উঠেছে।

খবর পেয়ে রবিবার সকালে স্থানীয় ইউএলও মাগুরার জনৈক আমিনুরের স’মিল থেকে ৬ পিস কাঠ উদ্ধার করে তার জিম্মায় রেখেছেন।

অভিযোগে জানাযায়, উপজেলার মাগুরা ইউনিয়নের রঘুনাথপুর এলাকার মৃত তমেজ উদ্দীন শেখ’র ছেলে নূর উদ্দীন শেখ গত শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে তার জমির মাথায় সরকারী রাস্তার পাশ থেকে বৃহদাকারের একটি শিশু গাছ কর্তন করে ঐ রাতেই তা সরিয়ে স্থানীয় মাগুরা বাজারের জনৈক আমিনুরের স’মিলে চেরাই করার উদ্দেশ্যে রাখেন। তাদের দাবি, গাছটি তার জমির সীমানায়।
অন্যদিকে স্থানীয় একটি মহলের দাবি,গাছটি সরকারী রাস্তার পাশের এবং তা সরকারী সীমানায়। খবর পেয়ে মাগুরা ইউনিয়ন ভূমি অফিসের ইউএলএও আব্দুল জলিল ঘটনাস্থলে গিয়ে মাগুরার আমিনুরের স’মিল থেকে ৬পিছ কাঠ উদ্ধার করে মিল মালিকের জিম্মায় রেখেছেন।
এসময় তিনি কাঠগুলির মালিক সম্পর্কে জানতে চাইলে মিল কতৃপক্ষ জানান, তাদের না জানিয়ে কাঠগুলি কেউ তার স’মিলে রেখে গেছে।
এদিকে গাছের মালিক নূর উদ্দীন শেখ হলে তা রাতের আঁধারে কাউকে নাজানিয়ে স’মিলে রাখার বিষয়টিকে প্রশ্নবিদ্ধ করেছে।

এব্যাপারে সংশ্লিষ্ট ইউএলএও আব্দুল জলিল বলেন,অভিযোগের পরিপ্রেক্ষিতে স’মিলে গিয়ে  কাঠ উদ্ধার করে মিল মালিকের জিম্মায় রেখে দিয়েছেন। পরবর্তীতে উর্দ্ধতন কতৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এবিষয়ে অভিযুক্ত নূরউদ্দীন শেখ বলেন, তার জমির আইল সীমানা থেকে একটি শিশু গাছ কর্তন করেছেন তিনি।

এব্যাপারে সচেতন এলাকাবাসী রাস্তার জমির জরিপপূর্বক বিষয়টির সমাধানের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। ##

 

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন