আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
 


তালার ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন

রিয়াদ হোসেনঃ তালা উপজেলার খেশরায় ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে দ্বিবার্ষিক নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয় মোঃ আতিয়ার রহমানের উপস্থিতিতে অত্র বিদ্যালয়ে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে তফসিল ঘোষনা করা হয়।মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর এর ম্যানেজিং কমিটি গঠনের প্রবিধানমালা ২০০৯ মোতাবেক এ তফিসিল ঘোষনা করা হয়।

তফসিল অনুযায়ী গত ২৫শে মার্চ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে যাচাই বাচাই করে ৯ জন সদস্য নির্বাচিত হয়।একজন দাতা সদস্য, তিন জন শিক্ষক প্রতিনিধি ও পাঁচজন অভিভাবক সদস্য পদে নির্বাচিত হয়।

বিদ্যালয়সূত্রে জানা যায়, একজন দাতা সদস্য,তিন জন শিক্ষক প্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।
তবে অভিভাবক শ্রেনিতে ১০ জন মনোনায়নপত্র জমা দেয় এর মধ্যে ৬ জন সদস্য মনোনায়নপত্র প্রত্যাহার করায় ৪ জন অভিভাবক সদস্যকে নির্বাচিত ঘোষনা করা হয়।

আরো জানা যায়,প্রতিষ্ঠাতা শ্রেনিতে সদস্য না থাকায় পদটি শূন্য ঘোষনা করা হয় এবং আজীবন দাতা সদস্য হিসেবে খেশরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস.এম লিয়াকত হোসেনকে নির্বাচিত করা হয়।

আজ ৪ঠা এপ্রিল সকাল ১০ টায় ডুৃুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে তফসিল অনুযায়ী ১১ই এপ্রিল কমিটির সভাপতি নির্বাচনের লক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মুঠোফোনে জানা যায়, ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে নির্বাচনী তফসিল অনুযায়ী ম্যানেজিং কমিটির নির্বাচনী কার্যক্রম চলছে।


Top