ব্রেকিং নিউজঃ
আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ ছয়জনের ফাঁসি খুলনা বিএনপি নেতা সাহারুজ্জামান মোর্তুজার স্ত্রীর ইন্তেকাল কপিলমুনিতে অভিযান চালিয়ে ৪ জুয়াড়ী আটক তালায় ২৬ সিআইজি সদস্যদের মাঝে উপকরণ বিতরণ তালায় জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্তদের মাঝে উত্তরণের ত্রাণ সহায়তা পাইকগাছার কপিলমুনিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন তালায় বেদে সম্প্রদায়ের মাঝে জেলা পুলিশের খাদ্য সামগ্রী বিতরণ জেলা আওয়ামী লীগের সভাপতির স্ত্রীর মৃত্যুতে তালা প্রেসক্লাবের শোক পাইকগাছার লতায় জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম শুভ জন্মদিনপালন স্কুল ছাত্রী নীলা রায় হত্যার প্রতিবাদে তালায় মানববন্ধন

তালার জমির মালিকরা স্বেচ্ছায় ঘের রেজিষ্ট্রি করে দেয় সরদার মশিয়ারকে

নিজস্ব প্রতিনিধি:

  • প্রকাশিত: শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৬
  • ১৮২
সাতক্ষীরার তালায় ঘেরের জমির

সাতক্ষীরার তালায় ঘেরের জমির হারির টাকা না দিয়ে জোরপূর্বক মৎস্য ঘের করে আসছিল সরদার ফিরোজ আহম্মেদ। তার কাছে হারির টাকা চাইতে গেলেও নানাভাবে হয়রানি করতো জমির মালিকদের। এমনকি বিভিন্ন মামলায় জড়িয়ে দেয়ার হুমকিও দিতো। পরে জমির মালিকরা একত্রিত হয়ে স্বেচ্ছায় তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানকে পাঁচ বছরের জন্য রেজিষ্ট্রি দলিল করে নলবুনিয়া ঘের ডিড করে দেয়। সেই থেকে সরদার মশিয়ার রহমান শান্তিপূর্নভাবে ঘের পরিচালনা করে আসছে। শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে তালা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন উপজেলার জেয়ালা নলতা গ্রামের নলবুনিয়া মৎস্য ঘেরের জমির মালিকদের পক্ষ থেকে এসব কথা তুলে ধরেন আটারই গ্রামের সরদার বায়তুল ইসলাম।
লিখিত বক্তব্যে তিনি জানান, সম্প্রতি জেয়ালা নলতা গ্রামের লুৎফর নিকারীর মৃত্যুকে কেন্দ্র করে একটি মহল তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্রেসক্লাবের সাধাপরণ সম্পাদক সরদার মশিয়ার রহমানের বিরুদ্ধে ১২০ বিঘা মৎস্য ঘের দখলের অভিযোগ আনে একটি মহল। বিষয়টি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ করে তিনি বলেন, এটি সরদার মশিয়ার রহমানের সুনাম নষ্ট করার বহিঃপ্রকাশমাত্র।
তিনি অভিযোগ করে বলেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সরদার ফিরোজ আহম্মেদ জমির মালিকদের হারির টাকা না দিয়ে জোরপূর্বক নলবুনিয়া মৎস্য ঘেরটি করছিলেন। জমির মালিকরা ঘেরের হারির টাকা চাইতে গেলে ক্ষমতা অপব্যবহার করে নানাভাবে হয়রানিসহ কয়েক জনকে মিথ্যা মামলায় জড়ানোর হুমকিও দিয়েছিলেন সরদার ফিরোজ আহম্মেদ। শুধু তিনি নয়, তার ঘেরের ম্যানেজার রবিউল গাজী ঘের মালিকের পক্ষ নিয়ে নানাভাবে জমির মালিকদের হয়রানি করতো।
এ সময় তিনি আরও জানান, নলবুনিয়া ঘেরের জমিই তাদের একমাত্র সম্বল। কিন্তু হারির টাকা না পাওয়ায় কষ্টের মধ্যে দিনযাপন করতে হয়েছে তাদের। আজও পূর্বের ঘের মালিক সরদার ফিরোজ আহম্মেদের কাছ থেকে হারির টাকা বুঝে পায়নি অনেকে। অবশেষে কোন উপায় না পেয়ে ২০১৯ সালের ২৭ জুন জমির মালিকরা সরদার মশিয়ারকে পাঁচ বছরের জন্য রেজিষ্ট্রি করে দিয়েছেন। সেই থেকে তিনি সুষ্ঠুভাবে হারির টাকা পরিশোধ করে মৎস্য ঘের পরিচালনা করে আসছেন।
তিনি অভিযোগ করে আরও বলেন, সম্প্রতি লুৎফর নিকারীর মৃত্যুকে কেন্দ্র করে তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানকে অবৈধ দখলদার,সন্ত্রাসী কর্মকান্ডসহ নানাবিধ অভিযোগ এনে বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশ করা হয়েছে। কিন্তু সরদার মশিয়ার রহমান ঘের দখল কিংবা সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত নয়। রাজনীতি থেকে সরাতে একটি মহল এসব ষড়যন্ত্র করছে। পূর্বের জবরদখলকারী ঘের মালিক সরদার ফিরোজ আহমেদ নানাভাবে সরদার মশিয়ারকে নিয়ে হয়রানির পাশাপাশি অপপ্রচারে লিপ্ত রয়েছে। আমরা এসব ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। এ সময় পূর্বের ঘের মালিক সরদার ফিরোজ আহম্মদের কাছে পাওনা হারির টাকার পেতে প্রশাসনের জরুরী হস্তেক্ষেপ কামনা করেন তিনি।
এ বিষয়ে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সরদার ফিরোজ আহম্মেদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা চেষ্টা করেও তার ফোন বন্ধ পাওয়া যায়।
উক্ত সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন নলবুনিয়া মৎস্য ঘেরে জমির মালিক হাজরাকাটি গ্রামের আলহাজ্জ্ব আব্দুল ছাত্তার সরদার, হাবিবুর রহমান সরদার, সেকেন্দার আবু জাফর বাবু, আটরই গ্রামের মতলেব শেখ, রফিকুল ইসলাম, মাসুম সরদার, ওবায়দুল সরদার, মিজানুর রহমানসহ অর্ধশতাধিক জমির মালিক।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,১৭৩,০৯৮
সুস্থ
২৫,৪৩৮,৮৩৫
মৃত্যু
১,০১৮,৯৬১