আজ || বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম :
  তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন       তালা মহিলা কলেজে নবীন বরণ ও আইসিটি ভবনের উদ্বোধন       জাতীয় শিশু পুরষ্কার পেলো তালার রিফাত হাসান       সুখবর দিলেন মিথিলা       সুগন্ধির বোতল কোথায় রাখলে সুবাস টিকবে বেশি দিন?       গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই ব্যাপক উন্নয়ন হচ্ছে : প্রধানমন্ত্রী       জাতীয় শিশু পুরষ্কার পেলো তালার ক্ষুদে বিজ্ঞানী জাবের অংগন       তালায় ট্রাকের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত       তালায় এসইপি প্রকল্পের উদ্দ্যোগে মৃৎপন্যের মানোন্নায়নে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের মামলায় দুইজন গ্রেপ্তার    
 


ঢাকাকে হারিয়ে পঞ্চম জয় পেল সাকিবের বরিশাল

বিপিএলে ঢাকা ডমিনেটরসকে ১৩ রানে হারিয়ে পঞ্চম জয়ের দেখা পেল সাকিবের ফরচুন বরিশাল। নাসিরের দুর্দান্ত অর্ধ- শতকেও হার এড়াতে পারেনি দলটি। বরিশালের দেওয়া ১৭৪ রানে জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬০ রান করে ঢাকা।

বরিশালের দেওয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছিল ঢাকার দুই ওপেনার। তবে সৌম্য সরকার এবং উসমান ঘানির বিদায়ের পর মোহাম্মদ ইমরানও দ্রুত ফিরলে চাপে পড়ে ঢাকা। তবে সেই ধাক্কা সামলে এগিয়ে যেতে থাকেন মিঠুন-নাসির জুটি। এই দুই ব্যাটার মিলে গড়েন ৮৯ রানের জুটি।

শেষ দিকে মিঠুন ৪৭ রান করে আউট হলেও নাসির অপরাজিত থাকেন ৫৪ রান করে। বরিশালের হয়ে ১টি করে উইকেট সংগ্রহ করেন মোহাম্মদ ওয়াসিম, চাতুরাঙ্গা ডি সিলভা এবং করিম জানাত।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বরিশাল। দলীয় ১১ রানে আউট হন সাইফ হাসান। এরপর দ্রুতই আউট হয়ে সাজঘরে ফিরে যান আরেক ওপেনার এনামুল বিজয়।

মিরাজ ও চতুরঙ্গ ডি সিলভা মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৪৪ রানে সিলভাও প্যাভিলিয়নে ফেরেন। এরপর মিরাজকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান।

এক পর্যায়ে মিরাজও আউট হলে ইফতিখার আহমেদকে সঙ্গী করে রানের চাকা সচল রাখেন সাকিব। ব্যাট হাতে ১৭ বলে ৩০ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন সাকিব। শেষ দিকে ৩১ বলে নিজের অর্ধশতক পূরণ করে বরিশালকে বড় সংগ্রহ এনে দেন ইফতিখার। পাকিস্তানি এই ব্যাটারের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল।


Top