আজ || মঙ্গলবার, ২৪ মে ২০২২
শিরোনাম :
  তালার খলিলনগরে পুকুরে ডুবে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু       বন্যায় বাংলাদেশের ১৫ লাখের বেশি শিশু ঝুঁকিতে       তালায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে তালা সদর চ্যাম্পিয়ন       তালায় সিআইজি সদস্যদের মাঝে মৎস্য উপকরণ বিতরণ       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশিষ্ট ফল ব্যবসায়ী শেখ শওকত হোসেন সড়ক দূর্ঘটনায় আহত       তালায় প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতারণ       সাতক্ষীরায় বারি টমেটোর মতো লবনাক্ত জমিতে লেবুচাষাবাদে কৃষকদের সফলতা আসবে-ড. কামরুল       দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে মন্ত্রিসভার নির্দেশ    
 


ডেন্টালের মেধা তালিকায় দ্বিতীয় তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ছাত্র অমিত সাধু

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে সারাদেশে মেধাতালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছে অমিত সাধু।

সে সাতক্ষীরার তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় থেকে এইচএসসি সম্পন্ন করে। তার প্রাপ্ত নম্বর ৯১.৭৫। মোট নম্বর ২৯১.৭৫। সে পাইকগাছা উপজেলার নাছিরপুর গ্রামের প্রদীপ সাধুর ছেলে। তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, এবার প্রায় ৬৫ হাজার ৯০৭ জন শিক্ষার্থী ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। প্রতি আসনের জন্য ১২১ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছেন।

এই সংখ্যা অন্যবারের চেয়ে অনেক বেশি। অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে শীর্ষস্থান অর্থাৎ প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা। তিনি লিখিত পরীক্ষায় ৯৪ দশমিক ২৫ নম্বর পেয়েছেন। ইভা ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন। তিনি প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ কলেজ থেকে এইচ এসসি পাশ করেছেন। মেধাতালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন অমিত সাধু। মেধাতালিকায় তৃতীয় স্থান অধিকার করেছেন মোছা. ফারিয়া রহমান মাইশা। তিনি রাজধানীর হলিক্রস কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন।


Top