আজ || বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২
শিরোনাম :
 


জেলা ভূমিহীন সমিতির ঈদ সামগ্রী বিতরণ

শহরে সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির উদ্যোগে দুঃস্থ, অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার বিকাল ৫ টায় ইটাগাছা ওয়ার্ড আ’লীগের কার্যালয়ের সামনে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক ও জেলা ভূমিহীন সমিতির সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে এ ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন তৎকালীন ভূমিহীন আন্দোলনের রুপকার ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ।

তিনি বলেন, ভূমিহীনরা অবহেলিত হলেও সমাজের অন্যান্য আট দশ জনের মতো তারাও এদেশের নাগরিক। সেই নাগরিকরা বরাবরই রাষ্ট্রের প্রাপ্ত অধিকার থেকে বঞ্চিত। সামনে ঈদ। হতদরিদ্র ভূমিহীনদের ঘরে দু’মুঠো খাবার নেই। অথচ সরকার দেশে প্রায় ১ কোটি মানুষের মাঝে ভিজিএফ এর চাউল বিতরণ করেছে। ওই চাউল অধিকাংশ হতদরিদ্র ভূমিহীনদের কপালে জুটছে কি না সন্দেহ। আজ জেলা ভূমিহীন সমিতির উদ্যোগে দুঃস্থ, অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হচ্ছে তা ভালো সংবাদ। সমাজের অন্যান্য বিত্তশালী ব্যক্তিদের এভাবে নিপীড়িত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সদস্য সচিব ও জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক হোসেন মাহমুদ ক্যাপ্টেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সাতনদী পত্রিকার নিজস্ব প্রতিনিধি আব্দুর রশিদ, পৌর পেশাজীবী পরিষদের সভাপতি আসাদুজ্জামান লাভলু, সাবেক ছাত্রনেতা সুব্রত বিশ্বাস, জেলা ভূমিহীন সমিতির সহ-সভাপতি আকবর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন। এছাড়াও বক্তব্য রাখেন ভূমিহীন নেতা হায়দার আলি, ইয়াসিন ও ভূমিহীন নেত্রী মঞ্জুয়ারা খাতুন প্রমূখ।


Top