আজ || মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ       শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের কমিটি গঠন, সভাপতি মিলন, সম্পাদক বাবুল       নীতি-আদর্শের কারনে সাংবাদিকরা যে সম্মানিত হতে পারে সুভাষ চৌধুরী তার অনন্য উদাহরণ –মনজুরুল আহসান বুলবুল       সাতক্ষীরায় জেলা কৃষকলীগের তৃণমূলের মতামত কে উপেক্ষা করে কমিটি ঘোষনার প্রতিবাদে জেলা কৃষকলীগের অধিকাংশ কাউন্সিলরদের সংবাদ সম্মেলন       বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করল সাতক্ষীরা জেলা পরিষদ       পদ্মপুকুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত    
 


চায়ের সঙ্গে বানিয়ে ফেলুন চিকেন পাফ

চায়ের সঙ্গে গরম গরম ভাজাভুজি পেলে মহালয়ার সন্ধ্যার বৈঠকী আড্ডা একেবারে জমে ক্ষীর। পুজোর মেজাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। পুজোর আগে এটাই শেষ বরিবার। তাই বন্ধুবান্ধবরা বাড়িতে আসবেই।

চটজলদি কী নাস্তা বানাবেন, ভেবেই হয়রান? বাড়িতে মুরগির মাংস থাকলে সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন চিকেন পাফ। রইল রেসিপির হদিস।

উপকরণ

সেদ্ধ করা মুরগির মাংস: ২০০ গ্রাম

ক্যাপসিকাম কুচি: ৪ টেবিল চামচ

পেঁয়াজ কুচি: ৪ টেবিল চামচ

নুন: স্বাদমতো

গোলমরিচ গুঁড়ো: ১ চা চামচ

চিলিফ্লেক্স: ১ চা চামচ

মেয়োনিজ: ৪ টেবিল চামচ

টম্যাটো সস্: ২ টেবিল চামচ

ধনেপাতা কুচি: ২ টেবিল চামচ

পাউরুটি: ৬টি

বিস্কুটের গুঁড়ো: ২০০ গ্রাম

প্রণালী:

একটি পাত্রে সেদ্ধ করা মুরগির মাংস হাত দিয়ে ছাড়িয়ে নিন। তার পর একে একে ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি, মেয়োনিজ, টম্যাটো সস্, ধনেপাতা কুচি, নুন, গোলমরিচ গুঁড়ো ও চিলিফ্লেক্স মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এ বার পাউরুটিগুলির ধার কেটে বাদ দিয়ে দিন। একটি বড় পাত্রে জল নিয়ে তাতে এক সেকেন্ডের জন্য পাউরুটি ডুবিয়ে তুলে নিন। ভাল করে জল চিপে নিন।

এবার বানিয়ে রাখা মিশ্রণ একটি বড় চামচ ভরে পাউরুটিতে ভরে বলের আকারের গড়ে নিন। এ বার বিস্কুটের গুঁড়োয় ভাল করে এ পিঠ-ও পিঠ করে নিন। বানিয়ে রাখা বলগুলি ফ্রিজারে রাখুন। ফ্রিজ থেকে বার করে ডোবা তেলে ভেজে মেয়োনিজের সঙ্গে পরিবেশন করুন চিকেন পাফ!


Top