আজ || মঙ্গলবার, ২৪ মে ২০২২
শিরোনাম :
  তালার খলিলনগরে পুকুরে ডুবে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু       বন্যায় বাংলাদেশের ১৫ লাখের বেশি শিশু ঝুঁকিতে       তালায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে তালা সদর চ্যাম্পিয়ন       তালায় সিআইজি সদস্যদের মাঝে মৎস্য উপকরণ বিতরণ       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশ্ব জীববৈচিত্র্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা       তালায় বিশিষ্ট ফল ব্যবসায়ী শেখ শওকত হোসেন সড়ক দূর্ঘটনায় আহত       তালায় প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতারণ       সাতক্ষীরায় বারি টমেটোর মতো লবনাক্ত জমিতে লেবুচাষাবাদে কৃষকদের সফলতা আসবে-ড. কামরুল       দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে মন্ত্রিসভার নির্দেশ    
 


তালায় গরুর ফার্মের নিষ্কাশিত বর্জ্যে লক্ষাধিক টাকার মাছের ক্ষতিসাধন

তালা (সাতক্ষীরা) :  সাতক্ষীরা তালায় পুকুরে গরুর ফার্মের নিষ্কাশিত পঁচা বর্জ্যে লক্ষাধিক টাকার মাছ মরে ক্ষতিসাধন হয়েছে। গত প্রায় মাস খানেক ধরে চলতে থাকা এমন অবস্থা ঘটনার জন্য দায়ী বলে দাবি করেছেন পুকুর মালিক সন্তোষ ঘোষ।

অভিযোগে জানানো হয়, খলিলনগর ইউনিয়নে রায়পুরের সন্তোষ ঘোষের প্রতিবেশী মৃত গোষ্ট বিহারী ঘেষের ছেলে বিকাশ ঘোষ প্রায় মাস খানেক ধরে তার গরুর ফার্মের জমিয়ে রাখা মল-মূত্র তার পুকুরে নিষ্কাশন করছে। এনিয়ে তাকে নিষেধ করায় ড্রেনের মুখ দিনের বেলায় আটকে রাখলেও প্রতি রাতে চুপিসারে তা খুলে দেওয়া হচ্ছে।

আর এতে করে গোয়ালের পঁচা বর্জ্য তার পুকুরে নিমজ্জিত হওয়ায় বৃহস্পতিবার রাত থেকে পুকুরের মাছ মরা শুরু হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত বিভিন্ন প্রজাতির নানা অন্তত ২০ হাজার টাকারও বেশি পরিমাণের মাছ মওে ভেসে উঠেছে। সন্তোষ ঘোষের অভিযোগ, গরুর বর্জে তার লক্ষাধিক টাকার মাছের ক্ষতিসাধন হয়েছে। এব্যাপারে তিনি সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এব্যাপারে তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Top